ঢাকা, সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে

শেখা মেহেরার বিলাসী জীবন অবাক করবে যে কাউকে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২২, ১৫:৪০  
আপডেট :
 ১৪ জানুয়ারি ২০২২, ১৫:৫০

শেখা মেহেরার বিলাসী জীবন অবাক করবে যে কাউকে
ছবি- সংগৃহীত
জার্নাল ডেস্ক

আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম। তার সম্পর্কে কিছুটা হলেও হয়তো অনেকেরই জানা। এছাড়া প্রায় সময়ই আপনারা তার মতো দুবাইয়ের অনেক রাজা কিংবা প্রিন্সদের গল্প শুনে এবং জেনে থাকেন।

কিন্তু আজ আর প্রিন্স সম্পর্কে কিছু জানাবো না। আজ জানাবো দুবাই রাজকন্যা মোহাম্মদ বিন রশিদ আল মাখতুমের মেয়ে শেখা মেহেরা এর সম্পর্কে।

তবে তার আগে একটু জানাতে চাই, জানলে অবাক হবেন রশিদ আল মাখতুম এখন পর্যন্ত ছয়টি বিয়ে করেছেন। যার শেষটা হয় ২০০৫ সালে একজন ক্রিশ্চিয়ান মহিলাকে বিয়ে করার মধ্য দিয়ে। আরো একটা অবাক করা বিষয় হলো তার মোট ২৪ জন সন্তান রয়েছে। তাদের মধ্যে ১৩ জন মেয়ে এবং ১১ জন ছেলে। সে অনুযায়ী দুবাইয়ে এখন পর্যন্ত ১১জন রাজকুমার এবং ১৩ জন রাজকন্যা রয়েছে।

মোহাম্মদ বিন রশিদ আল মাখতুমের সবচেয়ে বড় রাজকন্যার নাম হচ্ছে লাতিফা এবং তৃতীয় রাজকন্যা হচ্ছে শেখা মেহেরা। তার ১৩ জন রাজকন্যার মধ্যে সবাই দেখতে ছিলেন অসম্ভব সুন্দরী।

শেখা মেহেরা জন্মগ্রহণ করেন ২৬ শে ফেব্রুয়ারি ১৯৯৪ সালে। তিনি দুবাইয়ে জন্ম নিলেও খুব ছোটবেলা থেকে ইংল্যান্ডে লেখাপড়া করতেন। যে কারনে তার লাইফস্টাইলেও ছিলো ভিন্নতা। বর্তমানে শেখা মেহেরা তার বিলাসবহুল লাইফের জন্য বেশ জনপ্রিয় সোশ্যাল মিডিয়াতে।

ইংল্যান্ড থেকে ফিরে এসে দুবাইয়ের বিখ্যাত জায়েদ ইউনিভার্সিটিতে বিজনেসে গ্র্যাজুয়েশন করেন। বর্তমান সময়ে শেখা মেহেরা তার বাবার সাথে কাজ করছেন দুবাইয়ের উন্নয়নের জন্য।

তার শখ হচ্ছে হোয়াটস রাইটিং এবং তার মোট ১১ টি ঘোড়া রয়েছে। এর মধ্যে সবথেকে দামি ঘোড়াটি তিনি নিলামে ক্রয় করেছিলেন। যার দাম ৩.৬ মিলিয়ন ডলার।যার পিছনে তিনি প্রতি বছর চার মিলিয়ন ডলার খরচ করেন। এছাড়াও তার রয়েছে দুটি রয়েল বেঙ্গল টাইগারও। যার পেছনে তার অন্তত এক কোটি টাকা খরচ হয়।

তার বিলাসি জীবনের শেষটা কিন্তু এখানেই নয়। বর্তমান সময়ে দুবাইয়ের সবচেয়ে বিলাসবহুল বিল্ডিং প্রিন্সেস টাওয়ার এর নিচতলায় তার জন্য স্পেশাল কমপ্লেক্স করা হয়েছে যার মূল্য অন্তত ১৩০ মিলিয়ন ইউএস ডলার। যা বাংলাদেশী টাকার অংকে দাঁড়ায় ৯৯০ কোটি টাকা। এছাড়া দুই বছর পূর্বেই শেখা মেহেরা এর ২৪ তম জন্মদিনে তার বাবা ৩৪ কোটি টাকা দিয়ে একটি গাড়ি গিফট করেন। তবে এই গিফটের গাড়ি ছাড়া শেখা মেহেরা এর আরো অনেক গাড়ি রয়েছে যেমন ল্যাম্বরগিনি ফেরারি বিএমডব্লিউ আরো কত ব্র্যান্ডের গাড়ি। যা দুবাই এর মতো জায়গায় স্বাভাবিক।

জানলে অবাক হবেন শেখা মেহেরা বর্তমান সম্পদের পরিমাণ ১.২ বিলিয়ন ইউ এস ডলার। বাংলাদেশি টাকায় দাঁড়ায় প্রায় সাড়ে আট হাজার কোটি টাকা। যা তিনি তার বাবার উত্তরাধিকারসূত্রে পেয়েছেন।

এছাড়া শেখা মেয়েরা মাসে কত গাড়ি পরিবর্তন করে তার সঠিক তথ্য সম্ভব নয়।অনেক সময় শোনা যায় শেখা মেহেরার একটি প্রাইভেট বিমান রয়েছে।

বাংলাদেশ জার্নাল/সেফু/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত