ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

টুইটার অফিস থেকে সরলো ‘এক্স’ (ভিডিও)

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০২ আগস্ট ২০২৩, ১৭:১৩  
আপডেট :
 ০২ আগস্ট ২০২৩, ১৮:৩৬

টুইটার অফিস থেকে  সরলো ‘এক্স’ (ভিডিও)
টুইটারের সদর দপ্তর ছবি: সংগৃহীত।

মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো শহরে অবস্থিত টুইটারের সদর দপ্তরের ছাদ থেকে উজ্জ্বল এলইডি লাইটের নতুন লোগো ‘এক্স’ সরিয়ে নিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। সান ফ্রান্সিসকোর স্থানীয় বাসিন্দাদের অভিযোগে এ সিদ্ধান্ত নেয় তারা।

গত ২৩ জুলাই টুইটারের লোগো পরিবর্তনের ঘোষণা দেন ইলন মাস্ক। যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে অবস্থিত প্রতিষ্ঠানটির সদর দপ্তরের দেয়ালে প্রদর্শন করা হয় কালো ব্যাকগ্রাউন্ডের ওপর সাদা ‘এক্স’ অক্ষরের নতুন লোগোটি।

সোশ্যাল মিডিয়ায় নতুন এ লোগো উন্মোচন করেন টুইটারের মালিক ইলন মাস্ক ও এর প্রধান নির্বাহী লিন্ডা ইয়াকারিনো। এরপর গেল শুক্রবার (২৮ জুলাই) টুইটারের সদর দফতরের ছাদে বসানো হয় উজ্জ্বল এলইডি লাইট সংযুক্ত নতুন লোগো ‘এক্স’। সাদা উজ্জ্বল আলো দূর থেকে দেখতে ভালো লাগলেও, বিড়ম্বনার শিকার হন আশপাশের বাসিন্দারা।

সোমবার এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম। প্রতিবেদনে বলা হয়, লোগো ‘এক্স’র আলো এতটাই তীব্র যা রাতের বেলায় বাসিন্দাদের ঘুমের সমস্যা ও তাদের বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। এ বিষয়ে টুইটারে পোস্ট করে সমস্যার কথা জানান এর ব্যবহারকারীরা। অনেক ভুক্তভোগী আবার কর্তৃপক্ষকে ‘বিচার-বুদ্ধিহীন’ বলেও আখ্যায়িত করেন। পরে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে সান ফ্রান্সিসকোর ভবন পরিদর্শন বিভাগ। পাশাপাশি উধ্বর্তন কর্মকর্তাদের কাছে ২৪টি অভিযোগও দায়ের করা হয়। পরবর্তীতে টুইটার কর্তৃপক্ষকে এলইডি লাইটের ‘এক্স’ লোগোটি সরিয়ে ফেলার নির্দেশ দেয় স্থানীয় প্রশাসন। সূত্র: এপি নিউজ

আরও পড়ুন: পাখির বদলে টুইটারের নতুন লোগো এক্স

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

বাংলাদেশ জার্নাল/এএ

  • সর্বশেষ
  • পঠিত