ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

কলকাতা যেন ‘গোলাপি রঙের শহর’

  ফিচার ডেস্ক

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ১৬:১৭  
আপডেট :
 ২১ নভেম্বর ২০১৯, ১৭:৩৫

গোলাপি রঙের শহর

চিরচেনা সেই কলকাতা এখন গোলাপি রঙের শহর। সামনে আসছে গোলাপি বলের দিবারাত্রির টেস্ট আর তাই এতো প্রস্তুতি। নেতাজি সুভাস চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পুরনো কলকাতার অলিগলিগুলো সাজানো হয়েছে গোলাপি আলোয়। বাংলাদেশ-ভারতের এই টেস্ট ম্যাচ শুরু হবে কাল শুক্রবার স্থানীয় সময় দুপুর ১টায় ইডেন গার্ডেনসে।

দিবারাত্রির টেস্ট ক্রিকেটের শুরুটা চার বছর আগে হলেও বাংলাদেশ বা ভারত কখনোই ফ্লাড লাইটে টেস্ট ম্যাচ খেলেনি। তাই কলকাতাতেই দিবারাত্রির টেস্টে অভিষেক হচ্ছে প্রতিবেশী দুই দেশের।

ঐতিহাসিক এই ম্যাচ ঘিরে শহর জুড়ে চলছে উন্মাদনা। ছেলে-বুড়ো সবাই চাচ্ছে ভারতের গোলাপি বলের প্রথম টেস্ট ম্যাচটি মাঠে বসে দেখতে, ইতিহাসের সাক্ষী হতে। টেস্টের মতো অপেক্ষাকৃত কম জনপ্রিয় খেলার টিকিটের জন্যও চলছে হাহাকার।

ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই-এর সভাপতি সৌরভ গাঙ্গুলী জানান, বুধবারই ম্যাচের চারদিনের টিকিট বিক্রি হয়ে গেছে। এই খবর জানার পরও ইডেনের সামনে মানুষের ভিড় একটুও কমেনি।

ব্যারিকেড দিয়ে টিকিটপ্রত্যাশী দর্শকদের ঠেকাতে হচ্ছে পুলিশকে। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) থেকে ‘টিকিট নেই’ জানিয়ে দেওয়ার পরও কেউই জায়গা ছাড়ছে না। তীর্থের কাকের মতো কলকাতার ক্রিকেটানুরাগীরা অপেক্ষা করছেন একটি টিকিটের জন্য।

কলকাতা টেস্ট ম্যাচটি হওয়ার কথা ছিল সাদা পোশাকে, লাল বলে। সৌরভ গাঙ্গুলী বিসিসিআই সভাপতি হওয়ার পরই ম্যাচটি দিবা-রাত্রির করার প্রস্তাব দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি-কে। ভারতের পক্ষ থেকে আনুষ্ঠানিক প্রস্তাব পাওয়ার পর খেলতে রাজি হন ক্রিকেটাররা।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত