ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

সমকামিতা নিয়ে কটূক্তি, শাস্তি পেলেন স্টোইনিস

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২০, ১৯:১৯

সমকামিতা নিয়ে কটূক্তি, শাস্তি পেলেন স্টোইনিস

সতীর্থ খেলোয়াড়কে বিগ ব্যাশ লিগ ম্যাচের সময় সমকামিতা নিয়ে কটাক্ষ করেছিলেন অজি তারকা মার্কাস স্টোইনিস। সেই কারণে তাকে বড়সড় শাস্তি দিল অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। মার্কাসকে মোট ৫,২০০ ডলার আর্থিক জরিমানা করা হয়েছে। যদিও অজি তারকা নিয়েই ক্ষমা চেয়ে নিয়েছিলেন।

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে সম্প্রতি মুখোমুখি হয়েছিল মেলবোর্ন স্টার্স ও মেলবোর্ন রেনেগেডস। ওই ম্যাচ চলার সময় রেনেগেডস দলের খেলোয়াড় ও অজি দলের সতীর্থ কেন রিচার্ডসনকে সমকামিতা নিয়ে আপত্তিকর মন্তব্য করেন স্টোইনিস। ঘটনাটি ঘটে আম্পায়ারের সামনেই। আম্পায়ার ম্যাচ রিপোর্টে তা উল্লেখও করেন। আর তার পরেই বোর্ডের আচরণ বিধি ভঙ্গের অভিযোগে মার্কাসকে আর্থিক জরিমানা করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

যদিও এই প্রসঙ্গে মার্কাস জানান, ‘খেলার উত্তাপের ফলেই মেজাজ হারিয়ে কথাটি বলে ফেলি। তবে আমি পরে আম্পায়ার ও কেন, দুজনের কাছেই ক্ষমা চেয়ে নিয়েছিলাম। আমি জানি আমি ভুল কাজ করেছি। সেই জন্য আমি সবরকমের শাস্তি মাথা পেতে নিচ্ছি।’

উল্লেখ্য, কয়েকদিন আগে একই কারণে আরেক অজি খেলোয়াড় জেমস প্যাটিনসনকেও শাস্তি দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তিনিও খেলার সময় এক সতীর্থকে উদ্দেশ্য করে সমকামিতাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন। তবে তাকে এক ম্যাচ সাসপেন্ড করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই কারণে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচও খেলতে পারেননি জেমস।

  • সর্বশেষ
  • পঠিত