ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

দুই রেকর্ডের মাইলফলকে স্টোনিস

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২০, ১৮:২৯

দুই রেকর্ডের মাইলফলকে স্টোনিস

বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগ ইতিহাসে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন মার্কাস স্টোনিস। অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যানের ঝড়ো সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে সিডনি সিক্সার্সের বিপক্ষে ১ উইকেটে ২১৯ রানের স্কোর গড়ে তার দল মেলবোর্ন স্টার্স। যা বিবিএলে কোনো দলের তৃতীয় সর্বোচ্চ স্কোর।

মার্কাস স্টোনিস ৭৯ বলে ১৪৭ রানের এক বিধ্বংসী ইনিংস খেলেছেন। তার এই ইনিংসে ১৩টি চার ও ৮টি ছক্কার মার ছিল। এই ইনিংসের মধ্য দিয়ে ভেঙেছে দুটি রেকর্ড ভেঙেছেন। তার একটি ব্যক্তিগত সর্বোচ্চ রানের। অন্যটি জুটির সর্বোচ্চ রানের।

বিগ ব্যাশ ইতিহাসে একক সর্বোচ্চ স্কোর। তার আগের রেকর্ডটি ছিল আরেক অজি ব্যাটসম্যান ডি’আর্কি শর্টের। ২০১৮ সালে হোবার্ট হারিক্যান্সের হয়ে ৬৯ বলে ১২২ রানের ইনিংস খেলেন তিনি।

স্টোনিস সতীর্থ হিলটন কার্টরাইটকে (৫৯) সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতে তোলেন ২০৭ রান। যা বিগ ব্যাশের ইতিহাসে যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি। আর সংক্ষিপ্ত ফরম্যাটের এই ক্রিকেটে ১৪তম ২০০+ রানের জুটি। স্টোনিসের ১৪৭ ও কার্টরাইটের ৫৯ রানের ইনিংসে ভর করে মেলবোর্ন স্টারস ১ উইকেট হারিয়ে ২১৯ রানের সংগ্রহ পায়। যা বিগ ব্যাশের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এর সামনে আছে হোবার্ট হারিকেনের ২২৩/৮ ও মেলবোর্ন রেনেগেটসের ২২২/৪।

  • সর্বশেষ
  • পঠিত