ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

প্রয়াত ভারতের ‘সুপারফ্যান’ চারুলতা প্যাটেল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২০, ১৫:৩২

প্রয়াত ভারতের ‘সুপারফ্যান’ চারুলতা প্যাটেল

না ফেরার দেশে চলে গেলেন ভারতীয় ক্রিকেটের পাগল ভক্ত চারুলতা প্যাটেল। ৭৯ বছর বয়সে গত ১৩ই জানুয়ারি মারা যান এই ক্রিকেট পাগল মানুষটি। ভারতীয় ক্রিকেট খেলার এত জনপ্রিয়তায় যদি ক্রিকেটারদের ভূমিকা থেকে থাকে, তবে ক্রিকেট অনুরাগীদের ভূমিকাও কম কিছু নয়। ভারতীয় ক্রিকেট প্রেমীদের এই খেলাকে ঘিরে উৎসাহ ও আবেগই দলের আরও জনপ্রিয়তা বাড়িয়ে দিয়েছে বিশ্বের দরবারে। বড় বড় ক্রিকেট কিংবদন্তিরাও কুর্নিশ জানান ভক্তদের এই আবেগকে। তেমনই এক আবেগি ক্রিকেট অনুরাগীর দেখা মিলেছিল গত বছর ২০১৯ সালের বিশ্বকাপ চলাকালীন।

গত বছর বিশ্বকাপের সময় মাঠে ভারতীয় দলের খেলা দেখতে এসে সারাদেশে সাড়া ফেলে দিয়েছিলেন ৮৭ বছর বয়সি বৃদ্ধা চারুলতা প্যাটেল। যিনি মারা যান ১৩ জানুয়ারি। এত বৃদ্ধ বয়সেও শারীরিক বাধা থাকা সত্ত্বেও শ্রীমতি চারুলতা প্যাটেল স্টেডিয়ামে গিয়ে উৎসাহের সঙ্গে গলা ফাটিয়েছিলেন নিজের প্রিয় ভারতীয় দলের জন্য। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে তাকে দেখা যায় মাঠে, তার ক্রিকেটের প্রতি এই আবেগ সবার মন জয় করেছিল।

কেবল অন্যান্য অনুরাগীরাই নয় ভারতীয় ক্রিকেটাররাও মুগ্ধ হয়েছিলেন চারুলতা দেবীর ক্রিকেট প্রেম দেখে। বিরাট কোহলি ও রোহিত শর্মা দেখা করেছিলেন তার সঙ্গে। রোহিত ও বিরাটকে প্রাণ ভরে আশীর্বাদ করেছিলেন তিনি। চারুলতা প্যাটেলের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে তার মৃত্যুর সংবাদ পাওয়া গিয়েছে।

ক্রিকেটের প্রতি তার ভালোবাসা দেখে পরে ভারত অধিনায়ক বিরাট কোহলি তাকে ভারতের বাকি ম্যাচের টিকিটের প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই কারণে ভারতের শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচও দেখতে এসেছিলেন তিনি। চারুলতা দেবীর প্রশংসা করতে দেখা যায় সাবেক ক্রিকেটারদেরকেও। বিরাট বলেছিলেন যে অনুরাগীদের এমন ভালবাসা এবং আবেগ দেখলে অনুপ্রাণিত হওয়া যায়।

  • সর্বশেষ
  • পঠিত