ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

যুব বিশ্বকাপে বাংলাদেশের শুভ সূচনা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২০, ০৯:১৭

যুব বিশ্বকাপে বাংলাদেশের শুভ সূচনা

প্রত্যাশিত জয়ে যুব বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ। তানজিদ হাসানের তাণ্ডব ও পারভেজ হোসেনের ফিফটিতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে উড়িয়ে দিয়েছে জিম্বাবুয়েকে।

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে টস জিতে ফিল্ডিং নিয়ে পঞ্চম ওভারেই দলকে সাফল্য এনে দেন পেসার তানজীম হাসান সাকিব। তার বলে ওয়েসলি মাধেভিয়ারের বিদায়ে ভেঙে যায় ২৯ রানের ওপেনিং জুটি।

দ্বিতীয় উইকেটে ৩৯ রানের জুটি স্বস্তি এনে দিয়েছিল জিম্বাবুয়েকে। কিন্তু বাংলাদেশের দুর্দান্ত বোলিং-ফিল্ডিংয়ে সেটা ‍উবে যেতে সময় লাগেনি। বোলাররা নিয়মিত বিরতিতে উইকেট এনে দিয়েছেন, জ্বলে উঠেছেন ফিল্ডাররাও। স্কয়ার লেগ থেকে শরীফুল ইসলামের সরাসরি থ্রোয়ে লুক ওল্ডনোকে রান আউট করা তো এক কথায় অনবদ্য।

জিম্বাবুয়েকে চেপে ধরে বাংলাদেশ যখন জয়ের স্বপ্ন দেখছে, তখনই বৃষ্টি শুরু। ২৯তম ওভারে শুরু হওয়া বৃষ্টির পর জিম্বাবুয়ে ব্যাট করার সুযোগ পায়নি। ৬ উইকেটে ১৩৭ রানে থামতে হয়েছে তাদের।

তানজীমের মতো একটি করে উইকেট পেয়েছেন শরীফুল, মৃত্যুঞ্জয় চৌধুরী, শামীম হোসেন ও রাকিবুল হাসান। সেনওয়েস পার্কে যে পাঁচজন বল হাতে নিয়েছেন, সাফল্য পেয়েছেন প্রত্যেকে। চোটের কারণে শঙ্কা থাকলেও মৃত্যুঞ্জয় খেলেছেন ঠিকই, কিন্তু তেমন ছন্দে ছিলেন না বাংলাদেশ দলের প্রধান পেসার। বাঁহাতি পেসে ৪.১ ওভারে রান দিয়েছেন ২৮।

আবারও বৃষ্টির শঙ্কা যেমন ছিল, নেট রানরেট ভালো করার তাড়নাও কম ছিল না। তাই ২২ ওভারে ১৩০ রানের লক্ষ্যে শুরু থেকে ঝড় তুলেছেন তানজীদ হাসান। ১০ বলে ৩টি করে চার ও ছক্কায় ৩২ করে ফিরেছেন। ১৩ বলে ৪১ রানের উদ্বোধনী জুটিটা ভেঙে গেলেও রানের গতি কমেনি। মাহমুদুল হাসানকে নিয়ে আক্রমণ চালিয়েছেন অন্য ওপেনার পারভেজ হোসেন। দুজনই অপরাজিত থেকে গেছেন, পারভেজ ৩৩ বলে ৫৮ আর মাহমুদুল ২৬ বলে ৩৮ রানে। মাত্র ১১.২ ওভারে জয় নিশ্চিত করে দুটি মূল্যবান পয়েন্ট ঘরে তুলেছে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দল: ২৮.১ ওভারে ১৩৭/৬ (মাদভেরে ১৮, বাওয়া ২৭, শাম্বা ২৮, মায়ার্স ১, মারুমানি ৩১, ওল্ডনো ১, সাডেনডর্ফ ২২*, টাগওয়েটে ২*; তানজিম ১/৪১, শরিফুল ১/২৫, মৃত্যুঞ্জয় ১/২৮, শামীম ১/২৩, রকিবুল ১/১৯)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: (লক্ষ্য ২২ ওভারে ১৩০) ১১.২ ওভারে ১৩২/১ (তানজিদ ৩২, পারভেজ ৫৮*, মাহমুদুল ৩৮*; মায়ার্স ১/২৬, গ্র্যান্ট ০/৪৯, মাদভেরে ০/২৬, এনড্লেলা ০/৩১)

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৯ উইকেটে জয়ী।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত