ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

পাকিস্তান সফরে আর্থিক ক্ষতিতে বিসিবি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২০, ১২:৫২  
আপডেট :
 ২২ জানুয়ারি ২০২০, ১২:৫৭

পাকিস্তান সফরে আর্থিক ক্ষতিতে বিসিবি

অবশেষে অনেক নাটকীয়তার পর আজ পাকিস্তানে যাচ্ছে বাংলাদেশ। ২০০৮ সালের পর এ প্রথম পাকিস্তানে খেলতে যাচ্ছে তারা। পাকিস্তানে ক্রিকেট ফেরাতে দু'হাতে টাকা ঢালছে বিসিবিও। অন্য সব সফরে এত খরচ না হলেও পাকিস্তান সফরে শুধু পরিবহন খরচই যাবে ১ কোটি ২৭ লাখ। কারণ পাকিস্তানে যাওয়ার জন্য কোন সহজ উপায় নেই। দোহা বা দুবাই হয়ে যেতে হয় সেদেশে। দুই তিন ঘণ্টার জায়গায় লেগে যায় ১০-১২ ঘণ্টা।

অতি সংক্ষিপ্ত সফরে খেলতে যেতে অমন ঝক্কি পোহাতে চায়নি বাংলাদেশ দল। তাই টিম বাংলাদেশ যাচ্ছে বিশেষ বিমানে চড়ে। লাহোরে বিশেষ ভাড়া করা বিমানে (চার্টার্ড ফ্লাইট) যাচ্ছেন তারা। এতে মাত্র সাড়ে ৩ ঘন্টা সময় লাগবে ভ্রমণে।

বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ মডেলের একটি বিমানে করে খেলোয়াড়, কোচিং স্টাফ, সাপোর্ট স্টাফ নিয়ে লাহোর যাবে উড়োজাহাজটি। ১৬২টি আসন থাকলেও ৩৫ জন নিয়ে যাচ্ছে বিমানটি। আবার ক্রিকেটারদের নামিয়ে দিয়ে আসতেও হবে খালি। একইভাবে সিরিজ শেষে ক্রিকেটারদের দেশে আসার সময় একই অবস্থা হবে। আর এতে করে বিসিবিকে গুণতে হচ্ছে দেড় লাখ মার্কিন ডলার বা এক কোটি ২৭ লাখ টাকা। সে কারণে বলাই যায় পাকিস্তানে ক্রিকেট ফেরাতে বিসিবির ক্ষতিও কম হচ্ছে না। ভাড়া করা বিমানেই ২৮ জানুয়ারি দেশে ফিরবেন খেলোয়াড়েরা।

  • সর্বশেষ
  • পঠিত