ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬ আপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৪

প্রিন্ট

দক্ষিণ আফ্রিকায় লুঙ্গির দাপট

দক্ষিণ আফ্রিকায় লুঙ্গির দাপট
স্পোর্টস ডেস্ক

লুঙ্গি এনগিডির দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াইয়ে শেষ পর্যন্ত ১ রানে হারল ইংল্যান্ড। এই ম্যাচেই রেকর্ড গড়লেন ডেল স্টেইন। ইমরান তাহিরকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে উইকেট শিকারীদের তালিকার চূড়ায় উঠলেন এককভাবে।

ইস্ট লন্ডনের বাফেলো পার্কে বুধবার টস হেরে ব্যাট করতে নেমে ১৭৭ রান করে দক্ষিণ আফ্রিকা। ১৭৭ রান তাড়ায় ৯ উইকেটে ১৭৬ রানে থেমেছে ওয়েন মর্গ্যানের দল। প্রথম ম্যাচে ১ রানে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে কুইন্টন ডি ককের দল।

১৭৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ওপেনার জেসন রয় ও অধিনায়ক ইয়ন মরগানের হাফসেঞ্চুরিতে শেষ পর্যন্ত লড়াই করেও পেরে ওঠেনি ইংল্যান্ড। রয় ৩৮ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ৭০ রান করেন। আর ৩৪ বলে ৭ চার ও এক ছক্কা হাঁকিয়ে ৫২ রান করেন মরগান।

এনগিডি সর্বোচ্চ ৩ উইকেট তুলে নেন। আন্দিলে ফেলুকায়ো ও বেউরান হেনড্রিক্স দুটি করে উইকেট দখল করেন। এক উইকেট পান ডেল স্টেইন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক দ.আফ্রিকার হয়ে কোনো ব্যাটসম্যান ফিফটি না করলেও টপঅর্ডার সবার মাঝারি ইনিংসে ভালো সংগ্রহ পায় তারা। সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনিংয়ে নামা টেম্বা বাভুমা। আর ডি কক ও রাসি ভ্যান ডার ডুসেনের ব্যাট থেকে আসে সমান ৩১ রান করে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত