ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

গেতাফের বিপক্ষে জয়ে রিয়ালের সঙ্গে সমতায় বার্সা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ০৩:১৩

গেতাফের বিপক্ষে জয়ে রিয়ালের সঙ্গে সমতায় বার্সা

গেতাফের বিপক্ষে আতোঁয়া গ্রিজম্যান ও সার্জিও রবার্তোর করা গোলে কষ্টার্জিত এক জয় পেয়েছে বার্সেলোনা। ২-১ গোলে পাওয়া এই জয়ে শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে পয়েন্টের ব্যবধানও ঘুচিয়ে নিল কাতালান জায়ান্টরা।

ক্যাম্প ন্যুতে শনিবারের খেলায় বার্সার করা দুটি গোলই আসে প্রথমার্ধে।

অবশ্য, ২৩ মিনিটের মাথায় পিছিয়ে পড়তে পারত বার্সা। কিন্তু কর্নার থেকে পাওয়া গেতাফের গোলটি ভিএআরে বাতিল করেন রেফারি।

এরপরই খেলায় ফিরে সেতিয়েনের শীষ্যরা। ফলও আসে ১০ মিনিট পরেই। ম্যাচের ৩৩তম মিনিটে মেসির অসাধারণ এক পাস গোলমুখের সামনে পেয়ে গেতাফের গোলরক্ষকের শরীরের উপর দিয়ে জালে পাঠিয়ে দেন গ্রিজম্যান। ৬ মিনিট পরে ফিরপোর বিপজ্জনক এক ক্রসে ব্যবধান দ্বিগুণ করেন রবার্তো।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পর বার্সার চেয়ে গোলের জন্য বেশি মরিয়া হয়ে ওঠে গেতাফে। ৬৬তম মিনিটে পিকে আর রবার্তোকে বোকা বানিয়ে দারুণ এক সাইড ভলিতে ১৬ গজ দূর থেকে লক্ষ্যভেদ করেন গেতাফের স্ট্রাইকার রদ্রিগেস। ৭২তম মিনিটে টের-স্টেগানের অসাধারণ দক্ষতায় আরও একবার গোল খাওয়া থেকে বেঁচে যায় বার্সেলোনা।

এর কয়েক মিনিট পরে অবশ্য সহজ সুযোগ কাজে লাগাতে পারেনি গ্রিজম্যান। তবে শেষ পর্যন্ত জয়ের হাসি নিয়েই মাঠ ছাড়ে কিকে সেতিয়েনের শিষ্যরা।

এই জয়ের পর ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সা। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। যদিও জিনেদিন জিদানের শিষ্যরা ১ ম্যাচ কম খেলেছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত