ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

রাজ্জাককে ‘ভাইয়ের মা’ বানালো আকমল!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৩

রাজ্জাককে ‘ভাইয়ের মা’ বানালো আকমল!

বিতর্কে নতুন নয় পাকিস্তানের ব্যাটসম্যান উমর আকমল। তিনি সর্বদা মাঠে তার অভিনয় বা মাঠের বাইরে থাকা এন্টিক্সের সাথে শিরোনাম অর্জনের একটি উপায় খুঁজে পান। ভুলভাল ইংরেজি চর্চায় এর আগেও সমালোচনার শিকার হয়েছিলেন আকমল। এবারো এর ব্যতিক্রম হল না।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সাবেক পাকিস্তানি অলরাউন্ডার আব্দুল রাজ্জাকের সঙ্গে একটি ছবি আপলোড করে তিনি ইংরেজি অক্ষরে লিখেছেন, ‘মাদার ফ্রম এনাদার ব্রাদার’। যার অর্থ দাঁড়ায়, রাজ্জাক তার আরেক ভাইয়ের মা।

এটি যে নির্ঘাত ভুল বাক্য তা না বুঝতে পারার কিছু নেই। তিনি হয়তো লিখতে চেয়েছিলেন, ‘ব্রাদার ফ্রম এনাদার মাদার’। যার অর্থ আসলে, রাজ্জাক তার আরেক মায়ের গর্ভের ভাই। কিন্তু ইংরেজিতে এর উল্টোটাই লিখে বসেন উমর আকমল। যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়, শুরু হয়ে যায় আকমলকে নিয়ে হাস্য-রসাত্মক আলোচনা।

তবে কিছুক্ষণের মধ্যেই উমর টের পেয়ে যান, বড় কোনো ভুল হয়ে গেছে তার। সঙ্গে সঙ্গে মুছে দেন সেই টুইট। কিন্তু উমর নিজে মুছলেই কী? ততক্ষণে সেই টুইটের স্ক্রিনশট ছড়িয়ে পড়েছে পুরো নেট দুনিয়ায়।

দুর্নীতিবিরোধী আইন অনুযায়ী উমর আকমলকে নিষিদ্ধ ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। উমর আকমলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত করছে পিসিবি’র দুর্নীতিবিরোধী ইউনিট (এসিইউ)। তদন্ত শেষ হওয়া পর্যন্ত সবধরনের ক্রিকেটীয় কার্যক্রমে অংশ নেওয়ার অধিকার হারাচ্ছেন আকমল। তবে এই নিষেধাজ্ঞা ঠিক কতদিনের তা জানানো হয়নি।

  • সর্বশেষ
  • পঠিত