ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

রাতে লা লিগায়র ম্যাচে এইবারের মুখোমুখি বার্সা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪২  
আপডেট :
 ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৫

রাতে লা লিগায়র ম্যাচে  এইবারের মুখোমুখি বার্সা

স্প্যানিশ লা লিগার ম্যাচে এইবারের মুখোমুখি হচ্ছেন বার্সেলোনা শনিবার বাংলাদেশ সময় রাত ৯টায় লিওনেল মেসি নেতৃত্বাধীন দলটির প্রতিপক্ষ এইবার।

ক্যাম্প ন্যুতে নামার আগে এইবারের কোচ হোসে লুইস মেনডিলিবার জানিয়েছেন, খেলা চলাকালীন সময় মাঠেই বিশ্রাম নেন মেসি। যদিও এদিন বার্সার সবচেয়ে বড় তারকাকে ‘বাস্টার্ড’ বলায় আলোচনায় এসেছেন এই স্প্যানিশ কোচ।

ইংরেজি ‘বাস্টার্ড’ শব্দটির বাংলায় অর্থ হচ্ছে জারজ সন্তান। অনেক সময় অপ্রীতিকর ও বিপজ্জনক ব্যক্তি হিসেবেও শব্দটি ব্যবহার করা হয়ে থাকে। এইবারের কোচ মেনডিলিবার মূলত দক্ষতার কারণেই মেসিকে নিয়ে শব্দটি ব্যবহার করেন।

আমার মনে হয় না মাঠের বাইরে তিনি বিশ্রাম নেন। এই বাস্টার্ড খেলা চলাকালীন সময় বিশ্রামে থাকেন। আসলে তিনি জানেন কখন বিশ্রাম নিতে হবে আর কখন জ্বলে উঠতে হবে।

মেনডিলিবার বলেন, মেনডিলিবারের মতে, যখন তাকে ছুটি দেয়া হয় অথবা সাইড লাইনে বসে খেলা দেখেন তখনই হয়ত বেশি ক্লান্ত হন। চলতি আসরে ২৪ ম্যাচ খেলে ১৬টিতে জয়, চার ম্যাচ ড্র আর চার ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে শীর্ষস্থান উঠতে চায় মেসিবাহিনী। এইবার ২৩ ম্যাচ খেলে ৬ ম্যাচে জয় আর ছয় ম্যাচ ড্র এবং ১১ ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের ১৬তম স্থানে রয়েছে।

২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত ওসাসুনার দায়িত্বে ছিলেন মেনডিলিবার। লেভান্তের কোচ হিসেবে দায়িত্ব পালন করে ২০১৫ সালে যোগ দেন এইবারে। শক্তি বিবেচনায় মেসির দল থেকে অনেকটাই পিছিয়ে থাকা দলটির কোচ অতীতের একটি উদাহরণ তুলে ধরেন।

‘কোপা দেল রের’ ম্যাচে ওসাসুনার হয়ে খেলতে এসেছিলাম (ন্যু ক্যাম্পে)। অসুস্থ থাকার কারণে খেলার কথা ছিল না মেসির। ম্যাচ শুরুর আগে বেঞ্চে বসা ছিলেন। আমরা ২-০তে হারছিলাম। ঠিক ওই সময়ে দেখলাম মাঠে নামার জন্য প্রস্তুতি নিচ্ছেন। মাঠে নামলেন। দুটি গোল করলেন। আমরা ৪-০তে হেরে মাঠ ছাড়লাম।’

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত