ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

হাজারতম ম্যাচে রোনালদোর নতুন রেকর্ড

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩২

হাজারতম ম্যাচে রোনালদোর নতুন রেকর্ড

দেখতে দেখতে পেশাদার ফুটবল ক্যারিয়ারে এক হাজার ম্যাচ খেলে ফেললেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর হাজারতম ম্যাচে গোল করে দলের জয়ে অবদান রাখলেন এই পর্তুগিজ স্ট্রাইকার। রোনালদোর মাইলফলক ছোঁয়ার ম্যাচে এসপালকে হারিয়ে সিরি’আ লিগে জয়ে ফিরল জুভেন্টাস।ম্যাচটিতে জুভেন্টাসের ২-১ ব্যবধানের জয়ে একটি গোল করেও অবদান রাখেন আক্রমণভাগের এই খেলোয়াড়।

এক হাজার ম্যাচের মধ্যে ক্লাব স্পোর্তিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভন্টাসের হয়ে মোট ৮৩৬টি ম্যাচ খেলে ৬২৬ গোল করেছেন রোনালদো। আর আন্তর্জাতিক ফুটবলে পর্তুগালের হয়ে ১৬৪ ম্যাচ খেলে করেছেন ৯৯ গোল।

ম্যাচের ৩৯ মিনিটে কুয়াদরাদোর পাস থেকে শটে লক্ষ্যভেদ করেন রোনালদো। এ নিয়ে লিগে টানা ১১ ম্যাচে গোল করলেন এই তারকা। ছুঁয়ে ফেলেছেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা ও ফাবিও কোয়ালারেল্লার টানা গোল করার রেকর্ড। এছাড়াও এ গোলের মাধ্যমে সিরি’আ লিগে পর্তুগিজ হিসেবে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড নিজের করে নিলেন। চলতি মৌসুমে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের গোল ২১টি।

৬০ মিনিটে জুভেন্টাসের পক্ষে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ মিডফিল্ডার রামসি। নয় মিনিট পর পেনাল্টি থেকে ব্যবধান কমান আন্দ্রেয়া পেতানিয়া। শেষ দিকে আরও একটি গোল পেতে পারতেন রোনালদো। কিন্তু ডি-বক্সের বাইরে থেকে তার নেওয়া ফ্রি-কিকটি লাগে ক্রসবারে।

এই জয়ে সিরিআ পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও সুদৃঢ় করেছি জুভেন্টাস। ২৫ ম্যাচে তাদের পয়েন্ট ৬০। ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে এক ম্যাচ কম খেলা লাৎসিও।

  • সর্বশেষ
  • পঠিত