ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বিয়ে করে শাস্তির মুখে সৌম্য

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১৯

বিয়ে করে শাস্তির মুখে সৌম্য

ক্রিকেটার সৌম্য সরকারের বিয়ের আশীর্বাদে হরিণের চামড়া ব্যবহারের বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা পড়লেই ব্যবস্থা নেবে বাংলাদেশ বন্যপ্রাণী ক্রাইম কন্ট্রোল ইউনিট। হরিণের চামড়া ব্যবহারের ঘটনা নিয়ে নানা বিতর্ক ও সমালোচনার মধ্যে সরেজমিনে ঘটনার তদন্ত করেছেন বন্যপ্রাণী ক্রাইম কন্ট্রোল ইউনিটের ইন্সপেক্টর অসীম মল্লিক। তবে তদন্ত প্রতিবেদন এখনো জমা পড়েনি। তদন্ত প্রতিবেদন জমা পড়লেই এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ বন্যপ্রাণী ক্রাইম কন্ট্রোল ইউনিটের পরিচালক এসএম জহির উদ্দিন আকন।

তিনি বলেন, ঢাকা থেকে ইন্সপেক্টর অসীম মল্লিককে সাতক্ষীরায় সৌম্য সরকারের বাড়িতে হরিণের চামড়া রাখা ও ব্যবহারের ঘটনার তদন্তের জন্য পাঠানো হয়েছে। ইতোমধ্যে সরেজমিনে তদন্ত শেষ হয়েছে। তদন্ত প্রতিবেদন অফিসে জমা দিলেই প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

গত ২১ ফেব্রুয়ারি সাতক্ষীরার মধ্যকাটিয়ার বাড়িতে সৌম্য সরকার তার বিয়ের আশীর্বাদে হরিণের চামড়াকে আসন হিসেবে ব্যবহার করেন। গোপনীয়তার মধ্যেও সৌম্য সরকারের নিকটজনদের মাধ্যমে আশীর্বাদের কয়েকটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। সেই ছবিতে দেখা যায়- সৌম্য সরকার একটি হরিণের চামড়াকে আসন হিসেবে ব্যবহার করেছেন। অবৈধভাবে হরিণের চামড়া বাড়িতে রাখা ও ব্যবহার ঘিরে শুরু হয় বিতর্ক ও সমালোচনা।

হরিণের চামড়াটির বিষয়ে সৌম্য সরকারের বাবা সাতক্ষীরার সাবেক শিক্ষা কর্মকর্তা কিশোরী মোহন সরকার জানান, হরিণের চামড়াটি সৌম্য সরকারের দাদার থেকে পাওয়া। সেই সময় থেকেই চামড়াটি বাড়িতে রাখা হয়েছে। সৌম্য সরকারের আশীর্বাদে হরিণের সেই চামড়াটি আসন হিসেবে ব্যবহার করা হয়েছে। তবে হরিণের চামড়া রাখার জন্য কোনো লাইসেন্স রয়েছে কি-না এমন প্রশ্নের কোনো উত্তর তিনি দেননি।

  • সর্বশেষ
  • পঠিত