ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

এল ক্লাসিকো জিতে শীর্ষে রিয়াল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ মার্চ ২০২০, ০৫:১৪  
আপডেট :
 ০২ মার্চ ২০২০, ০৫:২০

এল ক্লাসিকো জিতে শীর্ষে রিয়াল

এল ক্লাসিকোতে বার্সেলোনাকে হারিয়ে আবারো লিগের শীর্ষে ফিরেছে রিয়াদ মাদ্রিদ। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবু'তে ২-০ গোলে জয় পায় জিনেদিন জিদানের দল।

ঘরের মাঠে শেষ চারটি এল ক্লাসিকোতে হেরেছিল রিয়াল মাদ্রিদ। এ জয়ে সবমিলিয়ে ৭ ম্যাচ পর চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে জিতল রামোস-বেনজামারা।

রিয়ালে হয়ে প্রথম গোল করেন ভিনিসিউস জুনিয়র। অতিরিক্ত সময়ে দলের দ্বিতীয় গোলেটি করেন মারিয়ানো ডিয়াজ।

দু'দলের গোল মিসের মহরায় প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য থেকে। যদিও ২১তম মিনিটে রিয়ালের প্রতি আক্রমণ থেকে বার্সেলোনার ত্রাতা জেরার্দ পিকে। পাল্টা আক্রমণে ম্যাচে নিজেদের প্রথম ভালো সুযোগটি পায় সফরকারীরা। জর্দি আলবার নিচু ক্রস বিপজ্জনক জায়গায় পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি অঁতোয়ান গ্রিজমান। ৩০তম মিনিটে সুযোগ আসে মেসির সামনে। গ্রিজমানের কাছ থেকে বল পেয়ে বার্সেলোনা অধিনায়ক শট নেন গোলরক্ষক বরাবর। বলের দখল আর আক্রমণে বার্সেলোনা খানিকটা এগিয়ে থাকলেও রিয়ালের ছোট ছোট আক্রমণ টের স্ট্যাগানকে দারুণ পরীক্ষায় ফেলেছে বেশ কবার।

দ্বিতীয়ার্ধের ৭১ মিনিটে প্রথম গোল পায় রিয়াল মাদ্রিদ। ক্রুসের কাছ থেকে বল পান ভিনিসিউস জুনিয়র। এই ফরোয়ার্ডের শট স্লাইড করা পিকের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। নির্ধারিত সময়ের খেলা শেষে যোগ হওয়া সময়ে বার্সেলোনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রিয়ালের তরুণ খেলোয়াড় মারিয়ানো ডিয়াজ।

এ জয়ে ২৬ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেল রিয়াল। বার্সেলোনা ৫৫ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত