ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

রাসেল তাণ্ডবে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৭ মার্চ ২০২০, ১২:১০

রাসেল তাণ্ডবে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি ফরম্যাটে বরাবরই বিধ্বংসী রাসেল। ক্যারিবীয় অলরাউন্ডারের ব্যাটিং তাণ্ডবের সাক্ষী হলো এবার পাল্লেকেলে স্টেডিয়াম। তার ১৪ বলে ৪০ রানের ঝড়ে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে উড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এতে দুই ম্যাচের সিরিজ তারা জিতেছে ২-০ ব্যবধানে। রাসেলের ৪০ রানের ইনিংসে ৬টিই ছিল ছক্কা! তবে ছিল না কোনো চার। লঙ্কান বোলারদের তুলোধুনো করে একের পর এক ছক্কা হাঁকাতে থাকলেন তিনি। ফলে তিন ওভার বাকি থাকতে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রাসেল।

বোলিংয়েও অদ্ভুত একটা মিল চোখে পড়ে রাসেলের দুই ম্যাচের পারফরম্যান্সে। প্রথম টি-২০ ম্যাচে রাসেল ৪ ওভারে ৩৩ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। দ্বিতীয় ম্যাচেও তিনি খরচ করেন ৪ ওভারে ৩৩ রান। এবার অবশ্য কোনও উইকেট তুলতে পারেননি তিনি।

মূলত রাসেলের আগ্রাসী ব্যাটিংয়ের ভর করে শ্রীলঙ্কাকে দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে পরাজিত করে ওয়েস্ট ইন্ডিজ। একই সঙ্গে তারা দুই ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ করে সিংহলিদের। উল্লেখ্য, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হতে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। সেদিক থেকে পরবর্তী টি-২০ সিরিজ জিতে মধুর প্রতিশোধ নিল ক্যারিবিয়ানরা।

দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা ৬ উইকেটে ১৫৫ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ৩ ওভার বাকি থাকতেই ৩ উইকেটের বিনিময়ে ১৫৮ রান তুলে ম্যাচ জিতে যায় ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের সেরা হয়েছেন রাসেল। সিরিজ সেরার পুরস্কারও উঠেছে নাইট তারকার হাতে।

  • সর্বশেষ
  • পঠিত