ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

কেটি পেরির গানে নারী বিশ্বকাপের ফাইনাল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৮ মার্চ ২০২০, ১৩:১১

কেটি পেরির গানে নারী বিশ্বকাপের ফাইনাল

আজ ৮ মার্চ, বিশ্ব নারী দিবস। মেলবোর্নের ক্রিকেট গ্রাউন্ডে শুরু হয়েছে নারী বিশ্বকাপের ফাইনাল। শিরোপার লড়াইয়ে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া ও ভারত। এই ফাইনাল ম্যাচের আগে গান গেয়ে দর্শকদের মাতিয়ে গেলেন বিখ্যাত পপ গায়িকা কেটি পেরি।

এ ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অজি ক্যাপ্টেন মেগ ল্যানিং। নারি দিবস উপলক্ষে বিশেষভাবে সাজানো হয়েছে ফাইনাল ম্যাচের সমাপনী অনুষ্ঠান। ম্যাচ শুরুর আগে ও পরে দুবারই গান গাইবেন কেটি পেরি। প্রথম ধাপে এই গায়িকা তার দুটি বিখ্যাত গান রোর ও ফায়ারওয়ার্ক গেয়েছেন।

এই ম্যাচ দিয়েই খেলার মাঠে নারীদের সবচেয়ে বড় সমাগমের রেকর্ড গড়তে যাচ্ছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এরই মধ্যে এক লাখ ধারণ ক্ষমতা সম্পন্ন এমসিজির প্রায় সব টিকেট বিক্রি হয়েছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়ার বিভিন্ন গণমাধ্যম।

সবচেয়ে বেশি নারী এক সঙ্গে বসে খেলা দেখার রেকর্ড হয়েছিল ১৯৯৯ সালের ফিফা নারী বিশ্বকাপে। সেবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার রোজ বোল স্টেডিয়ামে এক সঙ্গে ৯০ হাজার ১৮৫ জন নারী খেলা দেখেছিলেন।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশ চারবার শিরোপা লাভ করেছে অস্ট্রেলিয়া। অন্যদিকে প্রথমবারের মতো এই ফরম্যাটে ফাইনাল নিশ্চিত করেছে ভারতের নারীরা। তবে এবারের আসরে গ্রুপ পর্বে দুই দলের দেখায় জয়ী হয়েছিল ভারত।

  • সর্বশেষ
  • পঠিত