ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

হোম কোয়েরেন্টাইনে যা করছেন দীনেশ কার্তিক

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১৯:৩২  
আপডেট :
 ২৩ মার্চ ২০২০, ১৯:৩৬

হোম কোয়েরেন্টাইনে যা করছেন দীনেশ কার্তিক

স্পোর্টস ডেস্ক

ভারতের ব্যাটসম্যান এবং কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক এই মুহূ্র্তে রয়েছেন হোম কোয়েরনান্টাইনে। করোনাভাইরাস সংক্রমণের জন্য সব ক্রিকেটাররাই রয়েছেন গৃহবন্দী হয়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রোববার গোটা দেশের মানুষের জন্য ‘জনতা কার্ফু'র ডাক দিয়েছেন সকাল সাতটা থেকে রাত ন'টা পর্যন্ত। তার এই আবেদনের পাশে দাঁড়িয়েছেন সব ক্রীড়াবিদরা। দীনেশ কার্তিক এই মুহূর্তে চেন্নাইয়ে নিজের বাড়িতেই হোম কোয়েরনান্টাইনে রয়েছে‌ন। তিনিও সবাইকে এই নিয়ম মেনে চলার আবেদন জানিয়েছে।

দীনেশ কার্তিক বলেন, যেমন আপনারা দেখছেন, এটাই আমি গত দু'তিন দিন ধরে করছি। আমি আমার খেলাটাকে মিস করছি কিন্তু আমি চেষ্টা করছি সে সব করতে যা আমাকে এই খেলার সঙ্গে যুক্ত রাখবে এবং সেই সব করছি যাতে আমি খেলার মধ্যে থাকতে পারি।

তিনি আরও বলেন, ‘আমি গত কয়েকদিন ধরে যা করছি তা হল-- সামাজিকভাবে দুরত্ব বজায় রাখা (কম করে ছ'ফিট দূরে থাকা সবার থেকে), হাত ধোয়া (স্যানিটাইজ করা) এবং ঘরে থাকা এবং নিরাপদ থাকা (যতটা সম্ভব)। মনে রাখবেন, এটা শুধু নিজের খেয়াল রাখা নয়, এটা আপনার চারপাশে যারা আছ তাদের খেয়াল রাখা।

আনুশকা শর্মা বিরাট কোহলির সঙ্গে ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করলেন সেই একি বার্তা নিয়ে। তারা দেশবাসীকে সুস্থ ও নিরাপদ থাকার অনুরোধ জানিয়েছেন। এই সময় সবাইকে ব্যাক্তিগত উদ্যোগে নিজেদের ঘরে বন্ধ রাখার অনুরোধ জানানো হয়েছে যাতে ভাইরাস ছড়িয়ে না পড়ে। আনুশকা শর্মার মতে, এটাই এই ভাইরাসকে দূরে রাখার একটা উপায়। দেশের মানুষকে একসঙ্গে মিলে এর বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানিয়েছেন তিনি।

বিরাট কোহলি টুইটে লেখেন, আমাদের সতর্ক থাকতে হবে, মনোযোগ দিতে হবে এবং সচেতন থাকতে হবে। আমরা দায়িত্বশীল নাগরিক, নিজেদের নিরাপত্তার জন্য সব ব্যবস্থা মেনে চলতে হবে যা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেছেন। করোনাভাইরাসের আক্রান্তদের চিকিৎসায় যে ভাবে চিকিৎসক এবং এই পেশার সঙ্গে যুক্ত মানুষরা দিন-রাত খাটছেন তাদের কথা বিশেষভাবে মনে করিয়ে দিয়েছেন তিনি।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত