ঢাকা, রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ১২:১৩

প্রিন্ট

ডাক্তার-সেনাবাহিনীর প্রতি সাকিবের স্যালুট

ডাক্তার-সেনাবাহিনীর প্রতি সাকিবের স্যালুট

স্পোর্টস ডেস্ক

করোনা ভাইরাসের তাণ্ডবে এলোমেলো হয়ে পড়েছে সবকিছু। এশিয়া, ইউরোপ থেকে শুরু করে আমেরিকা অঞ্চলে মৃত্যুর মিছিল শুরু হয়েছে। কোভিড-১৯ রোগের বাজে প্রভাব পড়েছে বাংলাদেশেও। নতুন করে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ছয়জন। এদের মধ্যে একজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো চার। দেশে মোট ৩৯ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেল।

করোনাভাইরাসের বিরুদ্ধে সচেতনতার অংশ হিসেবে যুক্তরাষ্ট্রে নিজেকে সেলফ কোয়ারেন্টাইনে রেখেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। তার মাধ্যমে যেনো এ প্রাণঘাতী ভাইরাস না ছড়ায়, তাই বিমানভ্রমণ করে যুক্তরাষ্ট্র পৌঁছে নিজ উদ্যোগেই এটি করেছেন সাকিব। শুধু নিজেকে কোয়ারেন্টাইনড করেই দায়িত্ব শেষ মনে করেননি বাংলাদেশের এ চ্যাম্পিয়ন ক্রিকেটার। যেহেতু করোনার বিরুদ্ধে সরাসরি লড়াই করার কিছু নেই, শুধু সৃষ্টি করা যায় সচেতনতা- সেটিই নিয়মিত করে যাচ্ছেন সাকিব।

সকল দেশবাসীকে সুরক্ষিত রাখতে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন চিকিৎসক, নার্স, স্বেচ্ছাসেবককর্মী, সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা। এসব পেশার মানুষদের স্যালুট জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সেরা তারকা সাকিব আল হাসান। মঙ্গলবার দিবাগত রাতে নিজের ফেসবুক পেজে একটি পোস্ট সবাইকে ধন্যবাদ জানান।

সাকিব লিখেন, ‘সকল দেশবাসীকে সুরক্ষিত রাখতে যারা মারাত্মক এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে চলেছেন প্রতিনিয়ত তাদেরকে জানাই আমার সালাম। ধন্যবাদ জানাই প্রতিটি ডাক্তার, নার্স, চিকিৎসা ও স্বাস্থ্যসেবা কর্মী, স্বেচ্ছাসেবক, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্য এবং সরকারী কর্মকর্তাদের যারা নিঃস্বার্থ ও অক্লান্তভাবে লড়াই করে চলেছেন। আমরা তাদের সাহায্য করতে যা পারি তা হলো- বাসায় অবস্থান করা, প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা এবং প্রয়োজনীয় পরামর্শ মেনে চলে এই কঠিন সময়ে তাদের সহায়তা করা। তবেই আমরা একসাথে এই পরিস্থিতির মোকাবেলা করতে পারবো। আল্লাহ আমাদের সকলকে সাহায্য করুন।’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত