ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

স্পেনের হাসপাতালে মেসির ১০ লাখ ইউরো

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ১৩:১০  
আপডেট :
 ২৫ মার্চ ২০২০, ১৩:১৭

স্পেনের হাসপাতালে মেসির ১০ লাখ ইউরো

স্পোর্টস ডেস্ক

এই লড়াই সবার লড়াই, মারণ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ জয়ের অঙ্গীকার পৃথিবীর প্রত্যেকটি মানুষের। ইতালির পর স্পেনে জাল ছড়িয়েছে বিশ্ব মহামারী কভিড-১৯। মৃতের সংখ্যা ৩,০০০ ছুঁই ছুঁই। এমন সময় মারণ করোনার বিরুদ্ধে লড়াইয়ে স্পেনে অর্থসাহায্যের হাত বাড়িয়ে দিলেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। স্পেনের বার্সিলোনায় হসপিটাল ক্লিনিক নামের একটি হাসপাতালে তিনি ১০ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ কোটি ২১ লাখ টাকা) দান করেছেন। হাসপাতালটিতে ওই শহরের সাধারণ মানুষজনই বেশি চিকিৎসা নিয়ে থাকেন।

হাসপাতালটিতে তার দেওয়া অর্থ চিকিৎসকদের কল্যাণ এবং করোনাভাইরাসের টিকা আবিস্কারে ব্যয় করা হবে বলে জানা গেছে। হাসপাতাল কর্তৃপক্ষ অফিশিয়াল টুইটার পেজে মেসির সহায়তার খবরটি নিশ্চিত করেছে। সাহায্যের অঙ্কটা জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’। ‘হসপিটাল ক্লিনিক’ টুইটার পেজে লেখা হয়, ‘কভিড-১৯ ভাইরাসের বিপক্ষে লড়তে ক্লিনিকে সহায়তা করেছেন মেসি। সহায়তা এবং কথা রাখার জন্য তোমায় ধন্যবাদ লিও।’ সংবাদমাধ্যম জানিয়েছে, আর্জেন্টিনার একটি মেডিকেল সেন্টারেও দান করেছেন বার্সা ফরোয়ার্ড।

হাসপাতালের বিবৃতিতে বলা হয়, ‘সবার সাহায্যই আমাদের কাজে লাগবে। হাসপাতালের সব কর্মীর পক্ষ থেকে ধন্যবাদ।’ স্পেনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৪০ হা্জার। মৃতের সংখ্যা প্রায় ৩ হাজার।

করোনা পরিস্থিতির কারণে বার্সেলোনাসহ পুরো স্পেনকে লকডাউন করে রাখা হয়েছে। নাগরিকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে স্থানীয় প্রশাসন। তাদের সঙ্গেই যোগ দিলেন মেসি। তার আগে বার্সেলোনার সাবেক কোচ পেপ গার্দিওলা করোনা মোকাবিলার জন্য আর্থিক অনুদান দিয়েছেন অ্যাঞ্জেল সোলার ফাউন্ডেশনকে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত