ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭ আপডেট : ৩৬ মিনিট আগে English

প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১৪:২১

প্রিন্ট

করোনার সচেতনতায় এমনটা কেউ করেননি আগে

করোনার সচেতনতায় এমনটা কেউ করেননি আগে
স্পোর্টস ডেস্ক

চীনের উহান থেকে গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। মরণঘাতী এই ভাইরাসে মৃত্যু সংখ্যা ১৮ হাজার ছাড়িয়েছে। নতুন সংক্রমণ ঠেকাতে বিশ্ব যেন অবরুদ্ধ হয়ে পড়ছে। মারণ ভাইরাসে বিধ্বস্ত ভারতও। আক্রান্তের সংখ্যা প্রায় ৬৮১। পুরো দেশ লকডাউন। স্তব্ধ জীবন।

ভাইরাসের শৃঙ্খলা ভাঙতে ও গোষ্ঠী সংক্রমণ ঠেকাতে একমাত্র পথ সামাজিক দূরত্ব। রবিচন্দ্রন অশ্বিন টুইটারে জানিয়েছেন এভাবেই চলতে হবে ভবিষ্যতে। নাহলে পরিস্থিতি হাতের বাইরে চলে যাবে। টিম ইন্ডিয়ার স্পিনার বারবার বলছেন, ঘরের বাইরে পা না রাখতে। এবার দেশবাসীকে সেই বার্তা জোরাল ভাবে দেওয়ার জন্য নিজের নামটাই বদলে ফেললেন মাইক্রো ব্লগিং সাইট টুইটারে। অশ্বিন রবিচন্দ্রন থেকে হয়ে গেলেন, ‘lets stay indoors india’।

করোনা নিয়ে প্রথম থেকেই সুচিন্তিত মন্তব্যে টুইটারে সক্রিয় এই স্পিনার। তিনি এবার লিখলেন, ‘সবরকম তথ্য (ঠিক এবং আতঙ্কের) সংগ্রহ করেই বলছি, একটা বিষয় নিশ্চিত, আগামী দু’সপ্তাহ আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের প্রতিটি শহররেই আক্ষরিক অর্থে জনমানবহীন হয়ে যাওয়া উচিত। মনে রাখতে হবে আমাদের দেশ ঘন জনবসতিপূর্ণ। একটা বিরাট অংশের কাছে সেভাবে তথ্য নেই। যদি পরিস্থিতি সামলাতে না পারি তাহলে দাঙ্গা বেঁধে যাবে।’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best