ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

দুঃস্থদের ৫০ লাখ টাকার চাল দিচ্ছেন গাঙ্গুলী

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ১২:৪১

দুঃস্থদের ৫০ লাখ টাকার চাল দিচ্ছেন গাঙ্গুলী

স্পোর্টস ডেস্ক

করোনার জেরে ভারতজুড়ে এখন ‘লকডাউন’ চলছে। ঘরবন্দি গোটা দেশ। এই পরিস্থিতিতে রাজ্যের গরিব ও দুঃস্থদের অন্ন সংস্থানের জন্য এগিয়ে এলেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

একটি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে বিসিসিআই সভাপতি দুঃস্থদের ৫০ লক্ষ টাকার চাল বিতরণ করবেন। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে আগেই এগিয়ে এসেছিলেন সৌরভ। কোয়েরেন্টাইনের জন্য প্রয়োজনে ইডেন গার্ডেন্স ব্যবহার করার প্রস্তাবও দিয়েছেন ভারতের সাবেক এই অধিনায়ক।

এর আগে সোশ্যাল মিডিয়ায় কলকাতার ফাঁকা রাস্তাঘাটের ছবি পোস্ট করেছিলেন সৌরভ। তাতে লিখেছিলেন, আমার শহরকে এমন ভাবে দেখার কথা কখনও ভাবিনি। স্টে সেফ। আমি নিশ্চিত, এই পরিস্থিতি বদলে সব ঠিকঠাক হয়ে যাবে দ্রুত।

ভারতীয় ক্রিকেট বোর্ডপ্রধানের সাহায্য ঘোষণার পর এগিয়ে এসেছে তার পূর্ব কর্মস্থল সিএবিও। পশ্চিমবঙ্গ ক্রিকেটের অভিভাবক সংস্থার সভাপতি অভিষেক ডালমিয়া জানান, রাজ্য সরকারকে ২৫ লাখ টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিএবি। ব্যক্তিগতভাবে পাঁচ লাখ টাকা দেবেন ডালমিয়া নিজেও। এ ছাড়া আন্তর্জাতিক ক্রিকেট খেলা ভারতের আরেক সাবেক ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্লাও তার তিন মাসের বেতন পশ্চিমবঙ্গ সরকারকে দেওয়ার ঘোষণা দিয়েছেন।

এই সিদ্ধান্তকে স্বাগত জানান বিরাট কোহলিও। দেশবাসীর কাছে তার অনুরোধ, এই ২১ দিন বাড়িতে থাকার। এই রোগ নিরাময়ের একটাই রাস্তা সামাজিক দুরত্ব বজায় রাখা। এটাই কোভিড-১৯কে ভারতে মহামারি ছড়ানোর হাত থেকে রক্ষা করতে পারে।

বিরাট কোহলি টুইটে লেখেন, আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজি এই মাত্র ঘোষণা করলেন গোটা দেশ ২১ দিনের জন্য পুরোপুরি লকডাউনে চলে যাবে যা আজ মধ্যরাত থেকে শুরু হবে। আমার অনুরোধ সেটাই করুন, দয়া করে ঘরে থাকুন। সামাজিক দুরত্ব একমাত্র কোভিড-১৯ থেকে মুক্তির রাস্তা।

বাংলাদেশের ক্রিকেটাররাও তাদের এক মাসের মাইনের অর্ধের সরকারি ত্রাণ তহবিলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বাংলাদেশও করোনাভাইরাসের প্রভাবে বিধ্বস্ত। দেশের ২৭ জন ক্রিকেটার এগিয়ে এসেছেন ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে। ক্রিকেটারদের তরফে যৌথ বার্তায় জানানো হয়েছে, গোটা বিশ্ব করোনাভাইরাস মহামারীর বিরুদ্ধে লড়াই করছে। বাংলাদেশেও করোনাভাইরাসের প্রকোপ বাড়ছে। আমরা, ক্রিকেটাররা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষকে সচেতন করার চেষ্টা করছি প্রয়োজনীয় পদক্ষেপের জন্য।

এ ছাড়াও বিশ্ব জুড়ে এগিয়ে এসেছেন ক্রীড়াবিদরা। সেই তালিকায় যেমন রয়েছেন টেনিস তারকা ফেদেরার তেমনই রয়েছেন, রোনালদো, লিওনেল মেসিরা।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত