ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

করোনায় ক্রিকেটপ্রেমীদের জন্য আইসিসির উপহার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ১৫:১২  
আপডেট :
 ২৭ মার্চ ২০২০, ১৫:৩৮

করোনায় ক্রিকেটপ্রেমীদের জন্য আইসিসির উপহার

স্পোর্টস ডেস্ক

করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্ব রীতিমত স্থবির হয়ে আছে। ভয়ঙ্কর এই ভাইরাসের থেকে বাঁচতে অধিকাংশ মানুষ কাটাচ্ছে লকডাউন অবস্থায়। এই পরিস্থিতিতে ক্রিকেট প্রেমীদের আমোদিত করতে নতুন পদক্ষেপ হাতে নিয়েছে ক্রিকেটে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

গৃহবন্দী ক্রিকেট অনুরাগীদের কথা ভেবে বিগত ৪৫ বছরের আর্কাইভ খুলে দিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। ক্রিকেট অনুরাগীদের আগামী দিনগুলো তাই আকর্ষণীয় হয়ে উঠতেই পারে। বিগত সাড়ে চার দশকে ক্রিকেট বিশ্বে ঘটে যাওয়া সেরা ম্যাচগুলো এখন হাতের মুঠোয়। সেই আর্কাইভে ১৯৭৫ থেকে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ তো আছেই।

এছাড়াও রয়েছে গত সাড়ে চার দশকে অনুষ্ঠিত হওয়া নারী বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি, অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ও টি-২০ বিশ্বকাপের বাছাই করা ম্যাচগুলো। ইংল্যান্ড-অস্ট্রেলিয়া আশেজ কিংবা ভারত-পাকিস্তান দুই চিরপ্রতিদ্বন্দ্বীর রোমাঞ্চ ছড়ানো লড়াইও থাকছে খুলে দেওয়া সেই আর্কাইভে।

এছাড়া আইসিসির সামাজিক যোগাযোগমাধ্যম, ওয়েসবাইট এবং মোবাইল অ্যাপে হাইলাইটস ও বিভিন্ন টুর্নামেন্টের রিক্যাপ দেখানো হবে।

এ প্রসঙ্গে এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, ‘স্পোর্টস ইন্ডাস্ট্রি যে সময়টা পার করছে সেটা কখনো কল্পনাতেও আনা যায়নি। এই সময় দর্শকদের সঙ্গে যোগযোগ রাখার প্রয়োজনীয়তা সবচেয়ে বেশি করে উপলব্ধি করছে আইসিসি। যেহেতু এই মুহূর্তে কোন ধরনের ক্রিকেট অনুষ্ঠিত হচ্ছে না তাই আমরা ঠিক করেছি ক্রিকেটপ্রেমীদের জন্য আমরা আমাদের আর্কাইভটি ব্রডকাস্টারদের হাতে তুলে দেব। যাতে দর্শকরা দুর্দান্ত কিছু ক্রিকেটীয় মুহূর্ত উপভোগ করতে পারে।’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত