ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

অধিনায়কত্ব আর চাইছেন না স্মিথ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৮:০১

অধিনায়কত্ব আর চাইছেন না স্মিথ

সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা আগেই কেটেছে। স্টিভেন স্মিথ মাঠে ফিরেছেন তার সেই পুরনো রূপে। দুই বছরের জন্য নিষেধাজ্ঞা ছিল নেতৃত্বে। আজ সেই মেয়াদ শেষ হয়ে গেল। ফলে আবারও অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে আর কোনো বাধা রইল না স্টিভ স্মিথের।

৩০ বছর বয়সী স্টিভ স্মিথ ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপটাউন টেস্টে বল-বিকৃতি কাণ্ডে জড়িয়ে পড়ার শাস্তি হিসাবে হারিয়েছিলেন অস্ট্রেলিয়ার নেতৃত্ব। এক বছর নির্বাসিত হয়েছিলেন সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের সঙ্গে। সেই সময় ক্রিকেট অস্ট্রেলিয়া সিদ্ধান্ত নিয়েছিল যে, দুই বছরের জন্য অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে পারবেন না স্মিথ। আর ওয়ার্নার কোনও দিনই তা হতে পারবেন না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক এখন টিম পেন। ৩৫ বছর বয়সী এখনও খেলা চালিয়ে যাবেন বলে মনে করা হচ্ছে। কোচ জাস্টিন ল্যাঙ্গার গত বছর প্রশংসা করেছিলেন পেনের নেতৃত্বের। একইসঙ্গে বলেছিলেন যে, স্মিথ হয়তো নেতৃত্বের বোঝা আর চাইছেন না। এর মধ্যেই চ্যানেল নাইন টেলিভশনে স্মিথ বলেছেন যে, এখন শারীরিক ও মানসিক ভাবে ফিট থাকাই তার চ্যালেঞ্জ।

আইপিএল অনিশ্চিত হয়ে পড়ায় এখন কোনও খেলা সামনে নেই স্মিথের। তিনি বলেছেন, ১৫ এপ্রিল পর্যন্ত ভারতের সীমান্ত বন্ধ। তাই এই পরিস্থিতিতে আইপিএল হবে বলে মনে হচ্ছে না। আইপিএল হবে কিনা, তা নিয়ে আগামী কয়েক দিনের মধ্যে সিদ্ধান্ত হতে পারে। আমি তাই তরতাজা থাকতে চাইছি। যদি আইপিএল শুরু হয় পরে, তা হলে দুর্দান্ত। আর না হলে দেখা যাবে।

  • সর্বশেষ
  • পঠিত