ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুললেন বাটলার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ১৪:৪৫

বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুললেন বাটলার

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোভাইরাস। এর প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। যার ফলে বন্ধ আছে সব ধরনের ক্রিকেট। এতে ইউরোপের ফুটবল ক্লাবগুলোর মতো আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডগুলো। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে ইংল্যান্ড। দেশটিতে প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন করুন হাল দেখে মন খারাপ তার। দেশবাসীর পাশে দাঁড়াতে তাই উদ্যোগী হলেন ইংলিশ ক্রিকেট তারকা জস বাটলার। ইংল্যান্ডের দুটি হাসপাতালকে অর্থ সাহায্যের জন্য বিশ্বকাপ খেলা জার্সি নিলামে তুলছেন তিনি।

গত বছর বিশ্বকাপের সেই ফাইনাল এখনও ক্রিকেটপ্রেমীদের চোখে ভাসে। নিউজিল্যান্ড দুর্দান্ত পারফর্ম করেও নিয়মের গ্যাড়াকলে ট্রফি হাতে পায়নি। নির্ধারিত ৫০ ওভার সুপার ওভারে দুই দল একই রান করলেও বাউন্ডারি কাউন্টে জিতে প্রথমবার বিশ্বজয়ের স্বাদ পায় ইয়ন মর্গ্যানের টিম ইংল্যান্ড। সেই স্মরণীয় ম্যাচে যে জার্সিটি গায়ে চাপিয়েছিলেন, দেশের দুর্দিনে এবার সেটিই নিলামে তুললেন বাটলার।

নিজের সোশ্যাল অ্যাকাউন্টে সেই ফাইনাল ম্যাচের একটি ভিডিও ক্লিপ পোস্ট করেছেন তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান। সঙ্গে লিখেছেন, রয়্যাল ব্রম্পটন এবং হেয়ারফিল্ড হাসপাতালের জন্য টাকা তুলতে আমি আমার বিশ্বকাপ ফাইনালের টি-শার্ট নিলামে তুলছি। গত সপ্তাহেই এই দুটো হাসপাতাল সকলকে তাদের পাশে থাকার আহ্বান জানিয়েছিল। করোনা আক্রান্তদের সুস্থ করতে উন্নত সরঞ্জাম ব্যবহার করতে চায় তারা।

যে কারণে প্রয়োজন অর্থ। বাটলার তাই নিলামে প্রাপ্ত সমস্ত অর্থ দুই হাসপাতালকে দান করার সিদ্ধান্ত নিয়েছেন। টি-শার্টটিতে সেই ম্যাচে খেলা ইংল্যান্ড দলের সমস্ত ক্রিকেটারের সই রয়েছে বলেও জানান তিনি।

করোনা ভাইরাসে আক্রান্তদের স্বাভাবিক জীবনে ফেরাতে যেভাবে দিন-রাত নিরলস পরিশ্রম করছেন স্বাস্থ্যকর্মীরা, তার জন্য তাদের প্রশংসাও করেন বাটলার। জানিয়ে দেন, এমন কঠিন সময়ে তিনি করোনা-যোদ্ধাদের পাশে রয়েছেন।

ব্রিটেনে ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ২২ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃতের সংখ্যা ১৪০০ টপকেছে। আমেরিকা-ইটালির মতোই পরিস্থিতি হতে পারে ব্রিটেনের, আশঙ্কা অনেকেরই। তবে অবস্থা আরও শোচনীয় যাতে না হয়, তার জন্য সবরকম বন্দোবস্ত করছে ব্রিটেন প্রশাসন।

  • সর্বশেষ
  • পঠিত