ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ধোনি-কোহলির বিপক্ষে বোমা ফাটালেন যুবরাজ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ১৮:২৫

ধোনি-কোহলির বিপক্ষে বোমা ফাটালেন যুবরাজ

বলা হয়ে থাকে, ভারতের ক্রিকেটারদের মধ্যে ঠোঁটকাটা স্বভাবের লোক যুবরাজ সিং। ক্রিকেট ছেড়ে এখন অভিনয় জগতে পা রেখেছেন। কিন্তু স্বভাব বদলাননি তিনি। ২০১১ ক্রিকেট বিশ্বকাপের নায়ক আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এখনও সতীর্থদের সঙ্গে তার দিনগুলি রোমন্থন করেন তিনি।

সৌরভ না ধোনি, নেতা হিসাবে সেরা কে? তার উত্তরে স্ট্রেইট ব্যাটে খেলেছেন যুবরাজ। জানালেন, অধিনায়ক হিসাবে সৌরভের সঙ্গে তার সুখের স্মৃতি অনেক বেশি। দাদার থেকে যে সম্মান-সমর্থন পেয়েছেন, ধোনি বা কোহলির থেকে তা কখনও পাননি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে যুবরাজ জানিয়েছেন, ‘আমি দাদার (সৌরভ গঙ্গোপাধ্যায়) নেতৃত্বে খেলেছি। তারপর দলের দায়িত্ব নেয় মাহি (মহেন্দ্র সিং ধোনি)। সৌরভ আর ধোনির মধ্যে কে সেরা বা কাকে পছন্দ সেটা বলা বেশ কঠিন। সৌরভের সঙ্গে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। আর সেটা হয়তো সৌরভের সমর্থনের জন্যই। ও বরাবরই আমাকে সমর্থন করেছে। তবে সেই সমর্থন আমি মাহি বা বিরাট কোহলির থেকে কখনও পাইনি।’

প্রসঙ্গত, যুবরাজ ধোনির জন্যই অবহেলার শিকার হয়েছেন বলে আগে অভিযোগ তুলেছিলেন বাবা যোগরাজ সিং। ধোনির জন্যই যুবরাজ অধিনায়ক হতে পারেনি এবং ধোনি খারাপ লোক বলেছিলেন সাবেক ক্রিকেটার যোগরাজ। ছেলে যুবরাজ সিংয়ের ক্যারিয়ার শেষ হয়ে যাওয়ার নেপথ্যে কলকাঠি নাড়িয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তিনি সামনে একরকম আর ভিতরে ঠিক তার উল্টো। তার মন কলুষিত। ছেলের অবসর ঘোষণার পর এমন কথাই বলেছিলেন যোগরাজ সিং। এমনকী তিনি এও দাবি করেছিলেন, আস্তে আস্তে অনেক অজানা কথাই প্রকাশ করবেন।

  • সর্বশেষ
  • পঠিত