ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

খেলা বন্ধ রাখতে বেলারুশকে ফিফপ্রোর আহ্বান

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ১৯:০৫

খেলা বন্ধ রাখতে বেলারুশকে ফিফপ্রোর আহ্বান

করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে গেছে ক্রীড়াঙ্গন। ইউরোপের লিগসহ বিশ্বের সব লিগই এখন বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বিপরীত দৃশ্য বেলারুশে। ইতালি-স্পেন-ফ্রান্স-ইংল্যান্ডের মতো উন্নত দেশে যখন করোনার কারণে দিনের পর দিন ভারী হচ্ছে মৃত্যুর মিছিল, তখন স্টেডিয়াম ভর্তি দর্শকে বেশ দাপটের সঙ্গে চলছে বেলারুশিয়ান প্রিমিয়ার লিগ।

তবে এবার বেলারুশের প্রতি খেলা বন্ধের আহ্বান জানিয়েছেন বিশ্ব ফুটবলারদের সংগঠনটি ফিফপ্রো। এমনটি নিশ্চিত করেছেন সংগঠনটির জেনারেল সেক্রেটারি জন্স বেয়ার-হফম্যান। তিনি এক বিবৃতিতে বলেন, ‘বিশ্বের বাকি জায়গায় ফুটবলের জন্য যে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এখানেও (বেলারুশ) একই ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি আমরা। কীভাবে এটা চলতে পারে তা একেবারেই বোধগম্য নয়।’

বেলারুশ ফিফপ্রোর সদস্যভূক্ত দেশ নয় । কিন্তু ফিফা ও উয়েফার কাছে এ ব্যাপারে নালিশ করবে বলে জানিয়েছে ফিফপ্রো।

করোনা ভাইরাস নিয়ে মোটেও চিন্তিত নন বেলারুশের প্রেসিডেন্ট আলেক্সান্দার লুকাশেঙ্কো। নিজ দেশের জনগণকে তিনি পরামর্শ দিয়েছেন করোনার বিরুদ্ধে লড়াই করতে ভদকা পান করার। সাবেক সোভিয়েত প্রজাতন্ত্রের দেশটির ৯.৫ মিলিয়ন অর্থাৎ ৯৫ লাখ জনগণের মধ্যে কোভিড-১৯ আক্রান্ত পাওয়া গেছে ১৬৩ জনের মধ্যে। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছে এক জন।

  • সর্বশেষ
  • পঠিত