ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

অবশেষে করোনায় বাতিল হল উইম্বলডন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২০, ১৩:৪৪

অবশেষে করোনায় বাতিল হল উইম্বলডন

পিছিয়ে গিয়েছে ইউরো কাপ। পিছিয়েছে অলিম্পিক। আপাতত স্থগিত ফরাসি ওপেন। করোনার জেরে এবার কোপ পড়ল ক্রীড়াবিশ্বের আরও একটি বার্ষিক মহাযজ্ঞে। মহামারীর জন্য বিশ্বজুড়ে বন্ধ রয়েছে সমস্ত খেলাধুলোর আসর। চলতি টুর্নামেন্টগুলি সবই অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হয়েছে। অদূর ভবিষ্যতে যে টুর্নামেন্টগুলি অনুষ্ঠিত হওয়ার কথা, সেগুলি নিয়ে অনিশ্চয়তা দেখা গিয়েছে। তবে সম্পূর্ণ পরিত্যক্ত হয়নি কোনও প্রতিযোগিতাই।

ইংল্যান্ডে করোনার ব্যাপক প্রভাব পড়ায় আশঙ্কা ছিল উইম্বলডন ভেস্তে যাওয়ার। খোলোয়াড় ও সমর্থকদের নিরাপত্তা নিয়ে আপোশ করতে না চাওয়ায় শেষমেশ সেই পথেই হাঁটল অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব। এবছরের মতো ঐতিহ্যশালী উইম্বলডন বাতিল ঘোষণা করল তারা।

যদিও আয়োজকদের তরফে পরবর্তী উইম্বলডনের দিনক্ষণও ঘোষণা করা হয়েছে একই সঙ্গে। ১৩৪ তম চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে ২০২১-এর ২৮ জুন থেকে ১১ জুলাই।

উল্লেখ্য, করোনার জেরে এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে ইউরো কাপ ও টোকিও অলিম্পিক। চলতি বছরের মে থেকে সেপ্টেম্বরে পিছিয়ে নিয়ে যাওয়া হয়েছে ফরাসি ওপেন। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বাকি ম্যাচগুলি নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। অনিশ্চিত ১৫ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। এখনও হাতে বেশ কিছুটা সময় থাকলেও আইসিসি টি-২০ বিশ্বকাপ নিয়েও সংশয়ের অবকাশ রয়েছে।

চলতি বছরে উইম্বলডন শুরু হওয়ার কথা ছিল ২৯ জুন। মেনস সিঙ্গলসের ফাইনাল দিয়ে টুর্নামেন্ট শেষ হওয়ার কথা ছিল ১২ জুলাই। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এই প্রথমবার পরিত্যক্ত হল উইম্বলডন।

  • সর্বশেষ
  • পঠিত