ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

এবার গ্রাউন্ডসম্যানদের পাশে বিসিবি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২০, ১৭:৫২

এবার গ্রাউন্ডসম্যানদের পাশে বিসিবি

করোনা ভাইরাসের জেরে দেশে বন্ধ রয়েছে সবধরণের ক্রিকেট। তাই থেমে গেছে ক্রিকেটারদের আয়। অবস্থা বিবেচনায় মাঠে ক্রিকেট ফেরাতে এখনো খুব দেরী। তাই ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ছেলে ও মেয়ে ক্রিকেটারদের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করা হয়েছে গত মাসের শেষদিকে। এবার বিসিবি স্টাফ ও গ্রাউন্ডসম্যানদের দেওয়া হবে আর্থিক অনুদান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, ‘আপনারা জানেন আমরা পুরুষ ক্রিকেটার ও নারী ক্রিকেটারদের আর্থিক প্রনোদনা দিয়েছি। তো গ্রাউন্ডসম্যান, পিওনসহ আরো যারা নিম্ন আয়ের আছেন তাদের জন্যও আর্থিক সহযোগিতার পরিকল্পনা করছি। এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারিনি। নিলে আপনাদের জানিয়ে দেওয়া হবে।’

দেশের সব ক্রিকেট ভেন্যুতেই বিসিবির নিয়োগে গ্রাউন্ডসম্যান কাজ করেন। সংখ্যায় তারা ২০০ জন। তাদের মধ্যে অস্থায়ী নিয়োগ পান ১১০ জন। চুক্তিভিত্তিক একজন মাঠকর্মীর মাসিক বেতন ১১ হাজার টাকা। ১২ হাজার ৪০০ টাকা মাসিক বেতনে স্থায়ী নিয়োগ দেওয়া হয়েছে ৯০ জনকে। বিসিবি অফিসে কাজ করা নিম্ন বেতনের স্টাফও কম নন।

বিসিবির চুক্তির বাইরে থাকা ঢাকা প্রিমিয়ার লিগের ক্রিকেটারদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে দেওয়ার হচ্ছে। ২৮ মার্চ বিজ্ঞপ্তি দিয়ে এ প্যাকেজ ঘোষণা করে বিসিবি। এর দু'দিন পর নারী ক্রিকেটারদের জন্য প্যাকেজ ঘোষণা করা হয়। ২০১৮-১৯ জাতীয় লিগে খেলা ও ২০১৯-২০ বিসিবির ক্যাম্পে ডাক পাওয়া নারী ক্রিকেটারদের প্রত্যেককে দেওয়া হচ্ছে ২০ হাজার টাকা করে। এদিক থেকে স্টাফদের প্যাকেজ টাকার পরিমাণ হতে পারে ১০ হাজার করে।

  • সর্বশেষ
  • পঠিত