ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

অনলাইনেই চলছে বিসিবির কার্যক্রম

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২০, ২০:২৫

অনলাইনেই চলছে বিসিবির কার্যক্রম

বাংলাদেশের প্রথম করোনা রোগি শনাক্ত হয় গত ৮ মার্চ। এর এক সপ্তাহ পরে স্থগিত করা হয় দেশের খেলাধুলা। ১৭ মার্চ থেকে দেশে চলমান সব ধরনের খেলা স্থগিত করে ক্রীড়া মন্ত্রণালয়। বিসিবিও ক্রীড়া মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসরণ করে। ২২ মার্চ থেকে বিসিবি কার্যালয় লকডাউন করা হয়। সেই থেকে বাসায় বসে অনলাইন অফিস করছেন বিসিবি কর্মকর্তারা। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী জানান, খেলার বাইরের কাজগুলো নিয়মিতই করতে হচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং সদস্য দেশগুলোর সঙ্গে যোগাযোগ রেখে কাজ এগিয়ে নিচ্ছেন তারা।

বিসিবির মতো আইসিসির প্রধান কার্যালয় 'লকডাউন' করা হয়েছে। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার অফিস চলছে অনলাইনে। গত মাসের শেষদিকে অনলাইনে আইসিসির সভাও হয়েছে। সিইও নিজামউদ্দিন জানান, অনলাইনে আইসিসির অনেক কাজই করতে হচ্ছে সদস্য দেশগুলোকে।

তিনি বলেন, 'প্রতিটি ক্রিকেট খেলুড়ে দেশের বোর্ডের সঙ্গে যোগাযোগ হচ্ছে। আইসিসি ইভেন্ট আছে সামনে। আইসিসির বিভিন্ন চাওয়া থাকে বিভিন্ন সময়। সেগুলো দিতে হয়। আইসিসির টেলিকনফারেন্স থাকে সেগুলোতে যোগ দিচ্ছি। গত সোমবার যেমন 'অ্যান্টি ডোপিংয়ের' একটা টেলিকনফারেন্স হলো। আগামীকাল একটি কনফারেন্স আছে। এগুলো তো হচ্ছে নিয়মিত।'

  • সর্বশেষ
  • পঠিত