ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

করোনায় সবচেয়ে বেশি ক্ষতি জিম্বাবুয়ের!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২০, ১৫:২৫

করোনায় সবচেয়ে বেশি ক্ষতি জিম্বাবুয়ের!

আইসিসির পূর্ণ সদস্য জিম্বাবুয়ে। এর পরেও বাকি দেশগুলোর মতো নিয়মিত খেলার সুযোগই পায় না তারা। সাম্প্রতিক ইতিহাস তো আরও করুণ। আর্থিক অস্বচ্ছ্লতায় সিরিজ বাতিলসহ সরকারি হস্তক্ষেপে নিষিদ্ধই হতে হয়েছে। ফলে বেকার বসে থাকতে হয়েছে ব্রেন্ডন টেলরদের।

অবশ্য পরিস্থিতি পাল্টানো শুরু করেছিল এই বছর। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে যার শুরু। বাংলাদেশ সফরে খেলেছে পূর্ণাঙ্গ একটি সিরিজ। সামনে পুরো বছরই ছিল আন্তর্জাতিক সূচিতে ঠাসা। এই মাসে আয়ারল্যান্ডের সঙ্গে খেলার কথা ছিল। বছরের শেষ দিকে ছিল আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ভারত ও নেদারল্যান্ডসের সঙ্গে সিরিজ। তাই বোর্ডের সঙ্গে খেলোয়াড়েরাও সুদিন দেখছিলেন। ভাবছিলেন ক্রিকেট জোয়ারে ভাসবেন সবাই। কিন্তু করোনা ভাইরাস মহামারি তাতে সৃষ্টি করলো প্রতিবন্ধক। এই মহামারি পুরো বিশ্ব ক্রীড়াঙ্গনের ওপরই নেতিবাচক প্রভাব হেনেছে। তবে জিম্বাবুয়ের ওপর প্রভাবটা পড়তে যাচ্ছে সবচেয়ে বেশি, এমনটিই মনে করছেন জিম্বাবুয়ে ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর।

জিম্বাবুয়ের সাপ্তাহিক দ্য স্ট্যান্ডার্ডকে তিনি বলেছেন, ‘ব্যক্তিগত ভাবে মনে করি, এই বিরতি আমাদের কোনো উপকারে আসছে না।’ আমরা এমনই একটি দল, যাদের এখন প্রতিনিয়ত আরও বেশি করে ক্রিকেট খেলা উচিত। আমরা সব সময়ই ক্রিকেট খরায় ভুগেছি। এই বছর আমাদের আন্তর্জাতিক সূচিটা ঠাসা ছিল। কিন্তু পুরোটাই এখন করোনার মহামারিতে এলোমেলো। তাই এই সময়টা আমাদের জন্য সবচেয়ে হতাশার ও কষ্টদায়ক’.

অবশ্য এমন পরিস্থিতিতে দুস্থদের সহায়তায় সবাইকে এগিয়ে আসার কথা বলেছেন তিনি। যেন মহামারিতে তাদের উপকারে আসতে পারেন খেলোয়াড়েরা, ‘আমার মনে হয় এখনই সময় যেখানে খেলোয়াড়েরা একটু বেশি কার্যকরী ভূমিকা রাখতে পারে। গোফান্ডমি পেজের মাধ্যমে বৃদ্ধ, আশ্রয়হীনদের সহায়তায় অবদান রাখতে পারে। যেটা আমাদের দেশের এখন মৌলিক একটা সমস্যা।’

  • সর্বশেষ
  • পঠিত