ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৫ মিনিট আগে
শিরোনাম

ভ্যাকসিন আবিস্কার না হলে বাতিল হতে পারে অলিম্পিক

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২০, ১৭:৪২

ভ্যাকসিন আবিস্কার না হলে বাতিল হতে পারে অলিম্পিক

করোনাভাইরাসের কারণে চলমান বছর নির্ধারিত টোকিও অলিম্পিক পিছিয়ে গেছে। আগামী বছরের ২১ জুলাই নতুন সূচি নির্ধারণ করা হয়েছে। তবে এর মধ্যে করোনাভাইরাসের ভ্যাকসিন আবিস্কার না হলে পিছিয়ে যাওয়া টোকিও অলিম্পিক আয়োজন করা সম্ভব হবে না বলে মনে করেন টোকিও অলিম্পিক কমিটির প্রধান ইয়োশিরো মোরি।

২০২১ সাল পর্যন্ত পিছিয়ে গেছে আগামী ২১ জুলাই থেকে শুনু তে যাওয়া টোকিও অলিম্পিকের আসর। পরিস্থিতির উন্নতি না হলে এটি ২০২১ সালেও আয়োজন করা সম্ভব হবে না বলে জানিয়েছে আয়োজকরা। এমনকি অলিম্পিক বাতিলও হয়ে যেতে পারে। অলিম্পিক বাতিলের ইঙ্গিতই দিয়েছেন টোকিও অলিম্পিক কমিটির প্রধান ইয়োশিরো মোরি।

মোরি জানান, ‘চলতি মাসেই অলিম্পিক এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হলে আগামী বছরের নতুন সময়সূচি অনুযায়ীও অলিম্পিক আয়োজন সম্ভব নয়। সেক্ষেত্রে এটি আবারো পিছিয়ে ২০২২ সালে নিয়ে যাবার কোনো সম্ভাবনা নেই। তখন অলিম্পিক বাতিলই করে দিতে হবে।

তবে আশার বানীও শুনিয়েছেন মোরি। ভ্যাকসিন আবিস্কার হলেই আগামী বছর অলিম্পিক আয়োজন করা হবে। ভ্যাকসিন না হলে তা আয়োজন করা হবে না বলে জানিয়েছে জাপানের চিকিৎসকেরা, ‘ভ্যাকসিন বা টিকা আবিস্কার না হলে আগামী বছরে অলিম্পিক আয়োজন করা মোটেও উচিত কাজ হবে না।’

  • সর্বশেষ
  • পঠিত