ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

করোনার জেরে পিছিয়ে গেল যুব কমনওয়েলথ গেমস

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৩ মে ২০২০, ১২:৪৭

করোনার জেরে পিছিয়ে গেল যুব কমনওয়েলথ গেমস

করোনার জেরে একবছর পিছিয়ে গেছে অলিম্পিক। অন্যান্য খেলার ইভেন্টও পিছিয়ে দেওয়া হয়েছে। এবার পিছিয়ে গেল ২০২১ সালে হতে চলা যুব কমনওয়েলথ গেমস। আপাতত ঠিক আছে ২০২০ নয়, ২০২১ সালের জুলাইয়ে বসবে অলিম্পিকের আসর। যদিও পরের বছরও ইভেন্ট হবে কি না, তা নিয়ে এখনও ১০০ শতাংশ নিশ্চিত হতে পারছে না আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।

তবে দুটি ইভেন্টের দিনক্ষণ যাতে একইসঙ্গে না পড়ে, তার জন্যই যুব কমনওয়েলথ গেমস পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। কমনওয়েলথ গেমস ফেডারেশনের এক্সিকিউটিভ বোর্ড সিদ্ধান্ত অনুযায়ী জানানো হয়েছে, ২০২৩ এর আগে এই ইভেন্ট আয়োজিত হবে না।

সিজিএফের তরফে বলা হয়, ‘‌আন্তর্জাতিক ক্রীড়াবর্ষে জোর ধাক্কা দিয়েছে এই করোনা মহামারি। যার জেরে পিছিয়ে দেওয়া হয়েছে অলিম্পিক ও প্যারালিম্পিক। আগামী বছর জুলাই–আগস্টে টোকিওতে আসর বসার কথা। আর আগস্টের ঠিক শুরুতেই সূচনা হত যুব গেমসের। তাই ঠিক হয় ইভেন্ট পিছিয়ে দেওয়া হবে। যুব গেমসের জন্য ২০২৩ এ উপযুক্ত দিনক্ষণ বেছে নেওয়া হবে।’

আগামী বছর ১ আগস্ট ত্রিনিদাদ ও টোবাগোয় আয়োজিত হত যুব গেমস। শেষ দিন ছিল ৭ আগস্ট। সিজিএফ প্রেসিডেন্ট ড্যাম লুইস মার্টিন জানান, ২০২৩ এ ইভেন্ট হলেও আয়োজক হিসেবে তাদের প্রথম পছন্দ দ্বীপরাষ্ট্রই। এদিকে, করোনার জেরে পিছিয়ে গেল বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপও।

  • সর্বশেষ
  • পঠিত