ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

অধিনায়কত্ব নয়, খেলার মাঠে ফিরতে মরিয়া সাকিব

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১১ মে ২০২০, ১৬:১৩

অধিনায়কত্ব নয়, খেলার মাঠে ফিরতে মরিয়া সাকিব

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পর তা গোপন করায় সাকিব আল হাসানকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি, যার মধ্যে দোষ স্বীকার করায় এক বছরের শাস্তি স্থগিত থাকবে। প্রথম এক বছরের নিষেধাজ্ঞা কাটানোর সময়ে নতুন করে কোনো আইন না ভাঙলে ১২ মাসের মাথায় তিনি ফিরতে পারবেন ক্রিকেট মাঠে। সে হিসেবে এ বছরের ২৯ অক্টোবর ব্যাট-বল হাতে নামতে পারবেন টাইগার অলরাউন্ডার।

সেই হিসেবে নিষেধাজ্ঞার ৬ মাস অতিক্রম করে ফেলেছে সাকিব আল হাসান। সব ঠিক থাকলে আর ৬ মাস পরই নিষেধাজ্ঞা থেকে মুক্ত হবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। খেলা নেই, তার উপর বিশ্বে এখন মহামারি করোনার থাবা। তাই করোনা ভাইরাসের দুর্যোগের সময়ে অসহায় মানুষের সহায়তা করতে নিজের নামে গড়ে তুলেছেন ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’। বিশ্বকাপে খেলা ব্যাট নিলামে তুলে তা ২০ লাখ টাকায় বিক্রি করে অর্থ বিলিয়ে দিয়েছেন দুস্থদের মাঝে। অনলাইনে চালিয়ে যাচ্ছেন সব কার্যক্রম।

এদিকে দীর্ঘ দুই মাস ধরে পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রে আছেন সাকিব। কিছুদিন আগেই তার পরিবারে এসেছে নতুন অতিথি। দ্বিতীয়বারের মতো কন্যাসন্তানের বাবা হয়েছেন টাইগার তারকা।

আজ ডয়েচে ভেলের বাংলা সংস্করণের এক সাক্ষাৎকারে সাকিবকে জিজ্ঞেস করা হয়েছিল, ‘খেলায় ফিরলে সাকিব আল হাসানকে জাতীয় দলের অধিনায়ক হিসেবে দেখতে চান কীনা?’

এটা ছিল সমর্থকদের প্রশ্ন। সাকিব সেই প্রশ্নের উত্তরে জানিয়েছেন খেলা শুরুর পর তার অধিনায়কত্ব নিয়ে ভাবনা। ডয়েচ ভেলকে দেওয়া সাক্ষাৎকারে সাকিব জানান, ‘সবার আগে তো খেলায় ফিরতে চাই। ৪-৫ মাস পর খেলায় ফিরব। তো আগে খেলায় ফিরি। বাকি সব সিদ্ধান্ত এরপরে। তার আগে অন্য কোনো সিদ্ধান্ত না। এখন সবার আগে কিভাবে এই সময়টা তারাতারি যাবে। যেখান থেকে খেলাটা বন্ধ হয়েছে সেখান থেকে আবার যেন শুরু করতে পারি এটা হচ্ছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এবং নিজের ওপর নিজের প্রত্যাশা।’

  • সর্বশেষ
  • পঠিত