ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

করোনায় আক্রান্ত ইপিএলের আরও দুজন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ মে ২০২০, ১২:২৭

করোনায় আক্রান্ত ইপিএলের আরও দুজন

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর মধ্যে খেলোয়াড়, কোচ ও স্টাফদের করোনাভাইরাস টেস্টে আরও দুজনের রিপোর্ট পজিটিভ এসেছে বলে সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি। কভিড-১৯ এ আক্রান্ত দুজনের নাম পরিচয় প্রকাশ করা হয়নি। তারা খেলোয়াড় না স্টাফ তাও বলা হয়নি। তবে নিয়মানুযায়ী সেলফ-আইসোলেশনে পাঠানো হয়েছে তাদের।

ইংল্যান্ড জুড়ে ছড়িয়ে থাকা ক্লাবগুলোর অনুশীলন মাঠে গত শুক্রবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার মিলিয়ে এ পর্যন্ত মোট ৯৯৬ জন খেলোয়াড় ও স্টাফের করোনা টেস্ট হয়েছে বলে জানা গেছে। এই সময়ের মধ্যে প্রতি ক্লাবে কভিড-১৯ টেস্ট করা খেলোয়াড় ও স্টাফদের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ থেকে ৫০। এর আগে ১৯ মে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানায়, তাদের প্রথম রাউন্ডের করোনাভাইরাস টেস্টে তিনটি ক্লাবের ছয়জনের রিপোর্ট পজিটিভ আসে। এর মধ্যে ছিলেন ওয়াটফোর্ডের ডিফেন্ডার আদ্রিয়ান মারিয়াপ্পা ও বার্নলির সহযোগী কোচ ইয়ান ওয়ান। ১৭-১৮ মে’র মধ্যে ৭৪৮ জন খেলোয়াড়ের কভিড-১৯ টেস্ট করা হয়েছিল।

করোনাভাইরাস সংকটের কারণে ১৩ মার্চ থেকে স্থগিত হয়ে আছে প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের খেলা। মৌসুম শেষ হতে এখনো লিগটির ৯২টি ম্যাচ বাকি। শুক্রবার প্রিমিয়ার লিগের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স বলেছেন, জুনের দিকে লিগ পুনরায় শুরুর ব্যাপারে আশাবাদী তিনি।

কোন তারিখ থেকে লিগ শুরু হতে পারে এমন প্রশ্নে রিচার্ড বলেন, বিষয়টা অবশ্যই ‘শিথিল’ রাখা হবে। এ ব্যাপারে চালু হওয়া বুন্দেসলিগা থেকে অভিজ্ঞতা নেওয়া হতে পারে। এদিকে, শনিবার স্পেনের প্রধানমন্ত্রী জানিয়েছেন, দেশটির শীর্ষ ফুটবল লিগ দর্শকশূন্য ভেন্যুতে শুরু হবে ৮ জুন থেকে।

  • সর্বশেষ
  • পঠিত