ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

গোল উৎসবে ফ্রাঙ্কফুর্টকে হারালো বায়ার্ন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ মে ২০২০, ১৫:০৩

গোল উৎসবে ফ্রাঙ্কফুর্টকে হারালো বায়ার্ন

ডার ক্লাসিকোর আগে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে ব্যবধানটা চারেই রাখতে পারল বায়ার্ন মিউনিখ। শনিবার মাঠে নেমেছিল বুন্দেসলিগার টেবিল টপার বায়ার্ন। যারা আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৫-২ গোলে এক রকম উড়িয়ে দিয়েছে। করোনা প্রাদুর্ভাব শেষে প্রথমবার ঘরের মাঠে নেমে বায়ার্নের মোট চারজন ফুটবলার পেয়েছেন জালের দেখা। তারা হলে রবার্ট লেভানডভস্কি, লেয়ন গোরেটস্কা, থমাস মুলার ও আলফুস ডেভিস।

ম্যাচের ১৭ মিনিটে বায়ার্নের পক্ষে প্রথম গোল করেন জার্মান মিডফিল্ডার গোরেটস্কা। প্রথমার্ধে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন আরেক জার্মান মুলার। ম্যাচের ৪১ মিনিটে এই জার্মান ফরোয়ার্ড সহজ সুযোগ থেকে বল জালে জড়ান।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যান লেভানডভস্কি। ডানদিক থেকে কিংসলে কোমানের বাড়ানো ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন এই পোলিশ ফরোয়ার্ড। বায়ার্ন এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। আসরের সর্বোচ্চ গোলদাতার এটি ২৭তম গোল। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে ৩৫ ম্যাচ খেলে তার গোল হলো ৪১টি।

এরপর বায়ার্নের রক্ষণভাগে হামলা চালায় ফ্রাংকফ্রুট। তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে কিছুক্ষণের জন্য ম্যাচ জমিয়ে তোলেন অস্ট্রিয়ান ডিফেন্ডার মার্টিন হিন্টেগার। ৫২ ও ৫৫ মিনিটে হিন্টেগারের গোলে ব্যবধান দঁড়ায় ৩-২।

ম্যাচের ৬১ মিনিটের মাথায় জালে বল পাঠিয়ে আবারও ব্যবধান বাড়িয়ে নেন বায়ার্নের লেফট-ব্যাক ডেভিস। ম্যাচের জয় নিশ্চিত হয় ফ্রাঙ্কফুর্টের পক্ষে জোড়া গোল করা হিন্টেগারের আত্মঘাতী গোলে। ম্যাচের ৭৪তম মিনিটে এই অস্ট্রিয়ান ডিফেন্ডারের আত্মঘাতী গোলে ৫-২ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে ফেরে টানা সাতবারের চ্যাম্পিয়নরা।

  • সর্বশেষ
  • পঠিত