ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৪ মিনিট আগে
শিরোনাম

পিএসজি ছাড়ছেন সিলভা ও কাভানি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ জুন ২০২০, ১৬:৪০

পিএসজি ছাড়ছেন সিলভা ও কাভানি

চলতি মাসেই প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে ফুটবল তারকা থিয়াগো সিলভা ও এডিনসন কাভানির। এরপর তারকা যুগল ক্লাব ছেড়ে চলে যাবেন বলে নিশ্চিত করেছেন ক্লাবের ক্রীড়া পরিচালক লিওনার্দো।

লে জার্নাল দো ডিমান্সে পক্রিকাকে তিনি বলেন, ‘হ্যা আমরা (চুক্তির) ইতি টানতে যাচ্ছি। আমাদেরকে একটি কঠিন সিদ্ধান্তে উপনীত হতে হয়েছে। এরা এমন খেলোয়াড়, যারা ক্লাবকে নতুন ইতিহাসে পৌঁছে দিয়েছেন। আমাদের দরকার ছিল সঠিক সিদ্ধান্তের। এখানে যেমন আর্থিক বিষয় জড়িত তেমনি নতুন প্রজন্মের যে খেলোয়াড় আসছে তাদের বিষয়টিও রয়েছে।’

চলতি সপ্তাহের শুরুর দিকেই ব্রাজিলীয় সেন্টার ব্যাক ,পিএসজি অধিনায়ক সিলভা গণমাধ্যমের শিরোনাম হয়েছিলেন। কারণ ২০১২ সালে এসি মিলান থেকে আসা এই ফুটবল তারকা প্রাক দেস প্রিন্সেসে থাকছেন না। এই মাসের শেষভাগেই ইতি ঘটবে সিলভার চুক্তির মেয়াদ। একই অবস্থা উরুগুয়ে স্ট্রাইকার কাভানিরও।

৩৩ বছর বয়সে পা রাখা কাভানি ২০১৩ সালে নাপোলি ছেড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন ৬৪ মিলিয়ন ইউরোতে। প্যারিসে এসে ২০০ গোল করে তিনি আসন গেড়েছেন ক্লাবের সর্বকালের সর্বাধিক গোলদাতার তালিকায়। তবে এই মৌসুমের শুরুতে ইন্টার মিলান থেকে ধারে মাউরো ইকার্ডি পিএসজিতে যোগ দেয়ার পর থেকে নড়বড়ে হয়ে উঠে কাভানির অবস্থান।

ফরাসি ফুটবলে পিএসজিকে অপ্রতিদ্বন্দ্বি করে তুলতে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন সিলভা ও কাভানি। তবে ইউরোপীয় আসরে হতাশ করার জন্যও স্মরণীয় হয়ে থাকবেন তারা। ধারে আসলেও সম্প্রতি পিএসজিতে স্থায়ী ভাবে থিতু হয়েছেন ইকার্দি। কিন্তু করোনা ভাইরাসের কারণে ম্যাচের ১০টি পর্ব বাকী থাকতেই লীগের ইতি টানায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হতে হচ্ছে কাতারী মালিকানাধীন ক্লাবটিকে।

টানা তৃতীয়বারের মত লীগ চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করা হয়েছে পিএসজিকে। কিন্তু ক্লাবটির খেলা কমে যাওয়ায় লোকসান গুনতে হচ্ছে ২০০ মিলিয়ন ইউরো।

  • সর্বশেষ
  • পঠিত