ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

নতুন দশক মাতাবেন যে ২০ ক্রিকেটার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ জুন ২০২০, ১৭:০০

নতুন দশক মাতাবেন যে ২০ ক্রিকেটার

একটা দশক কত ক্রিকেটারেরই না উত্থান-পতনের সাক্ষী হয়। প্রায় প্রতিটি দশকেই দেখা মিলে কোন না কোন কিংবদন্তি ক্রিকেটারের। যারা ব্যাটের ঝলক কিংবা বলের শৈল্পিকতা দিয়ে ক্রিকেটপ্রেমী মানুষদের মনোমুগ্ধকরে তোলে। করোনার কারণে ক্রিকেট এখন স্থবির। এই দুঃসময় কাটিয়ে পৃথিবী আবারও রঙিন আলোর মুখ দেখবে। ক্রিকেট আবারও তার আপন গতিতে মাঠে ফিরবে। চলমান দশকে মাঠ মাতাতে পারে এমন ২০ ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসক্রিকইনফোর ক্রিকেট মান্থলি।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের হয়ে ৫ টেস্ট/ ৭ ওয়ানডে কিংবা ৭ টি-টোয়েন্টির বেশি খেলেনি এমন ক্রিকেটারকে জায়গা দেওয়া হয়েছে ২০ জনের তালিকায়। যেখানে সবচেয়ে কম বয়সী হিসেবে আছেন ১৫ বয়সী আফগান লেগস্পিনার নুর আহমেদ আর সবচেয়ে বেশি বয়সী ক্রিকেটার হিসেবে আছেন পাকিস্তানের ২৬ বছর বয়সী পেসার হারিস রউফ।

যেখানে সবচেয়ে বেশি ৪ জন করে আছে ভারত ও আফগানিস্তানের। এছাড়া পাকিস্তানের ৩ জন, ইংল্যান্ডের ২ জন, অস্ট্রেলিয়ার ২ জন, বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার আছেন একজন করে ক্রিকেটার। ২০ জনের তালিকায় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী।

নতুন দশক মাতাবেন এমন ২০ ক্রিকেটারের তালিকা:

শুভমান গিল(ভারত), টম ব্যান্টন (ইংল্যান্ড), নুর আহমেদ (আফগানিস্তান), নাসিম শাহ (পাকিস্তান), জস ফিলিপ (অস্ট্রেলিয়া), রাচিন রাভিন্দ্রা(নিউজিল্যান্ড), কার্তিক তিয়াগি (ভারত), আকবর আলী (বাংলাদেশ), ওলি পোপ (ইংল্যান্ড), ইব্রাহিম জাদরান (আফগানিস্তান), গেরাল্ড কোয়েটজে (দক্ষিণ আফ্রিকা), যশ্বভী জাইসওয়াল (ভারত), রহমানউল্লাহ গুরবাজ (আফগানিস্তান), জেডেন সিলস (ওয়েস্ট ইন্ডিজ), হায়দার আলী (পাকিস্তান), কায়েস আহমেদ (আফগানিস্তান), জেক ফ্রেসার-ম্যাকগার্ক (অস্ট্রেলিয়া),পৃথ্বী শ (ভারত), হারিস রউফ (পাকিস্তান) ও লাসিথ এম্বুলদেনিয়া (শ্রীলঙ্কা)।

  • সর্বশেষ
  • পঠিত