ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আমি 'আননেসেসারি' বলতেই থাকবো: শামীম আশরাফ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৬ জুন ২০২০, ২০:২২

আমি 'আননেসেসারি' বলতেই থাকবো: শামীম আশরাফ

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশিদের ধারাভাষ্যের শুরু শামীম আশরাফ চৌধুরীর হাত ধরে। প্রবীণ এই ক্রিকেট ব্যক্তিত্ব ইংরেজি ধারাভাষ্যকার হিসেবে পেয়েছেন খ্যাতি। কিন্তু ‘আননেসেসারি’ শব্দের ব্যবহারের কারণে অনেকের কাছেই সমালোচিত হয়েছেন তিনি। তবে সমালোচকদের কথায় এই শব্দের ব্যবহার বন্ধ করবেন না বলে জানিয়েছেন শামীম।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট বিডিক্রিকটাইমের সঙ্গে নানা বিষয়ে কথা বলেন শামীম আশরাফ। সেখানে তিনি বলেন, মনিটরে যা দেখা যায় তার উপর নির্ভর করেই টেলিভিশন ধারাভাষ্য দেয়া হয়। টেলিভিশনে দর্শকরা দেখতেই পান কী হচ্ছে, তবুও ধারাভাষ্যকারকে ব্যাকগ্রাউন্ড বলতে হয়। এই শটটা ব্যাটসম্যান কেন খেলল, অন্য ভাবে খেললে ভালো হত নাকি খারাপ হত।

শামীম যোগ করেন, আননেসেসারি কখন বলা হয়? যেটা ব্যাটসম্যান না খেললেও পারত, সেটা বোঝানোর জন্যই মাঝেমাঝে এই শব্দ ব্যবহার করি। আর এই শব্দ শুধু আমি না, অনেকেই ব্যবহার করে।

নিন্দুকদের সমালোচনায় কান না দিয়ে নিজের মত করে ধারাভাষ্য দিয়ে যাবেন বলে জানান শামীম। তিনি বলেন, অনেকের হয়ত এটা কানে লেগেছে। কিন্তু আমি এই শব্দ বলা থেকে বিরত থাকবো না। আপনি পছন্দ করুন আর না-ই করুন, যেখানে আননেসেসারি বলার প্রয়োজন হবে সেখানে আমি বলতেই থাকবো।

  • সর্বশেষ
  • পঠিত