ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

জার্মান কাপের শিরোপা জিতলো বায়ার্ন মিউনিখ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৫ জুলাই ২০২০, ১৬:৩৭

জার্মান কাপের শিরোপা জিতলো বায়ার্ন মিউনিখ

বায়ার লেভারকুজেনকে ৪-২ গোলে উড়িয়ে দিয়ে জার্মান কাপের শিরোপা ঘরে তুলেছে বায়ার্ন মিউনিখ। এর মাধ্যমে ২০তম জার্মান কাপের পাশাপাশি মৌসুমের ডাবল শিরোপা জেতার কৃতিত্ব দেখালো বেভারিয়ান্সরা।

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে কাল দুই গোল করে মৌসুমে বায়ার্নের হয়ে ৫০তম গোলের মাইলফলক পার করেছেন পোলিশ তারকা রবার্ট লেভানডোভস্কি। ১৬ মিনিটে ডেভিড আলাবার ফ্রি-কিক ও সার্জি গ্যানাব্রির গোলে প্রথমার্ধেই ২-০ গোলের লিড নিয়েছিল দুর্দান্ত ফর্মে থাকা বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন। দ্বিতীয়ার্ধে দুই গোল করে জয়ের ব্যবধান বাড়িয়েছেন লেভানডোভস্কি। এই দুই গোলে মৌসুমে তার সর্বমোট গোলসংখ্যা দাঁড়ালো ৫১। লিও’র দুই গোলের মাঝে সেভেন বেন্ডারের হেড ও ইনজুরি টাইমে কেই হাভার্টজের পেনাল্টিতে লেভারকুজেন পরাজয়ের ব্যবধান কমিয়েছে।

ম্যাচ সেরা লেভানডোভস্কি বলেছেন, ‘দ্বিতীয়ার্ধে আমরা প্রমাণ করেছি আমরা ভাল দল ও কাপ শিরোপা জয়ের জন্যই মাঠে নেমেছি।’

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে দর্শক না থাকলেও একমাত্র অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জার্মান জাতীয় দলের কোচ জোয়াকিম লো। ক্যারিয়ারে ষষ্ঠবারের মত জার্মান কাপ শিরোপা জেতার পর ভক্তদের অনুপস্থিতিতে হতাশ বায়ার্ন ফরোয়ার্ড থমাস মুলার বলেছেন, ‘এটা সত্যিকার অর্থেই একটি দু:খজনক মুহূর্ত। এই ধরনের একটি ফাইনাল দেখা থেকে বঞ্চিত হলো আমাদের সমর্থকরা। পুরো মৌসুমেই আমরা ভাল খেলেছি। কিন্তু সেটা শেষ পর্যন্ত সমর্থকদের সাথে ভাগ করে নিতে পারলাম না।

  • সর্বশেষ
  • পঠিত