ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

এশিয়া কাপ নিয়ে গাঙ্গুলীকে পিসিবির ভর্ৎসনা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ১৭:০৬  
আপডেট :
 ০৯ জুলাই ২০২০, ১৭:১৩

এশিয়া কাপ নিয়ে গাঙ্গুলীকে পিসিবির ভর্ৎসনা

চলতি বছরের এশিয়া কাপ বাতিল হয়ে যাওয়ার কথা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলী। কিন্তু তার দাবিকে পাত্তা দিচ্ছে না আয়োজক পাকিস্তানের ক্রিকেট বোর্ড (পিসিবি)। কারণ, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) তরফ থেকে এখনও কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

আগের দিন সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে একটি লাইভ শোতে সৌরভ বলেছেন, ‘২০২০ সালের এশিয়া কাপ বাতিল হয়ে গেছে, যা কিনা আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এবারের এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। পরবর্তীকালে ভারতের আপত্তির কারণে ৬ দেশীয় এই টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরাতে করার চিন্তাভাবনা করা হয়। কিন্তু করোনা আবহে শেষপর্যন্ত আর হচ্ছেই না এই টি-২০ টুর্নামেন্ট। এরপর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপও অনিশ্চিত। ফলে সেই সময় আইপিএল আয়োজন করতে পারে বিসিসিআই।

গাঙ্গুলীর মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়া দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। মিডিয়া ডিরেক্টর শামিমুল হাসান জানিয়েছেন, ‘সৌরভের মন্তব্যের কোনও দাম নেই। প্রত্যেক সপ্তাহে একটা করে মন্তব্য করলে তার ভিত্তি থাকে না।’

তিনি বলেছেন, ‘এশিয়া কাপ নিয়ে কোনও সিদ্ধান্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিল নেবে। একমাত্র এসিসির প্রেসিডেন্ট নাজমুল হাসান এশিয়া কাপ বাতিল ঘোষণা করতে পারেন। আমরা যতদূর জানি, কাউন্সিলের পরের বৈঠক কবে হবে সেটাই এখনও ঠিকই হয়নি।’

উল্লেখ্য, পিসিবি সিইও ওয়াসিম খান এর আগে জানিয়ে ছিলেন, আইপিএলের জন্য যদি এশিয়া কাপের সূচিতে বদল আনা হয়, তাহলে তারা আপত্তি জানাবেন। গত মাসে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠক হয়। কিন্তু সেই বৈঠকের পরেও এশিয়া কাপ নিয়ে কোনও সিদ্ধান্তের কথা জানানো হয়নি। তার মধ্যে গাঙ্গুলী বুধবার টুর্নামেন্ট বাতিল হওয়ার কথা জানান।

  • সর্বশেষ
  • পঠিত