ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১২ জুলাই ২০২০, ১৭:৩৮

প্রিন্ট

ক্রিকেটারের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা

ক্রিকেটারের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা
বিনোদন প্রতিবেদক

বাংলাদেশি কোনো ক্রিকেটারের জীবনী নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমা। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বীর মুক্তিযোদ্ধা রকিবুল হাসানের বায়োপিকে নির্মিতব্য এ সিনেমার নাম এখনও চূড়ান্ত হয়নি।

নাম চূড়ান্ত না হওয়া চলচ্চিত্রটির পরিচালনায় থাকছেন বান্টি আফজাল। প্রযোজনায় থাকছে হাফ প্যান্ট সিনেমা ফ্যাক্টরির নির্বাহী প্রযোজক রুমানা শারমিন স্বতি। আর কাহিনী ও চিত্রনাট্য করছেন ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায়।

দেবব্রত জানান, সিনেমাটিতে উঠে আসবে ক্রিকেটার ও মুক্তিযোদ্ধা রকিবুল হাসানের জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায়। ছবিটি নির্মাণের পক্ষে একটি চুক্তিস্বাক্ষর হয়েছে রবিবার (১২ জুলাই)। দেবব্রত মুখোপাধ্যায় ছাড়াও রকিবুল হাসানের বাসায় এ সময় উপস্থিত ছিলেন ছবিটির নির্মাতা বান্টি আফজাল এবং প্রযোজনা প্রতিষ্ঠান হাফ-প্যান্ট সিনেমা ফ্যাক্টরির নির্বাহী প্রযোজক রুমানা শারমীন স্বতি।

তিনি আরও জানান, এই ছবিতে উঠে আসবে রকিবুল হাসানের জীবনের গুরুত্বপূর্ণ তিনটি বছর। ১৯৬৯ থেকে ১৯৭১ সাল। যে সময়টাতে তিনি ব্যাটের মধ্যে বাংলাদেশে পতাকা বেঁধে মাঠে নেমেছেন ক্রিকেটার হিসেবে। একই সময়ে তিনি মুক্তিযুদ্ধ করেছেন রাইফেল হাতে। মূলত এই দুটি বিষয় উঠে আসবে চলচ্চিত্রে। সেখানে প্রেম, বিরহ, যুদ্ধ- সবই থাকছে।

জানা যায়, দু’একদিনের মধ্যে চলচ্চিত্রটির নাম জানানো হবে। আর চলচ্চিত্রটিতে কারা অভিনয় করবেন তা এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেননি পরিচালক।

এর আগে বাংলাদেশের সাবেক সফল অধিনায়ক ও বর্তমান ক্রিকেটার মাশরাফি বিন মতুর্জাকে নিয়ে ‘মাশরাফি’ নামে একটি বই লিখেছেন দেবব্রত মুখোপাধ্যায়।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best