ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

‘সিগারেট ব্রেক’ নিয়েই বিশ্বকাপ জিতেছিলেন স্টোকস!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৪ জুলাই ২০২০, ২০:৪৬

‘সিগারেট ব্রেক’ নিয়েই বিশ্বকাপ জিতেছিলেন স্টোকস!

টাইম মেশিনে ফিরে যাওয়া যাক, ২০১৯ সালের ১৪ জুলাই দিনটিতে। এক বছর আগে ঠিক এই দিনেই প্রথম বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড। সে দিন দুনিয়াকে তাজ্জব করে দিয়ে সুপার ওভারে ম্যাচ ড্র হওয়ার পরেও, সর্বাধিক বাউন্ডারির পরিসংখ্যানে এগিয়ে ঘরের মাঠে আয়োজিত বিশ্বকাপ আর দেশের বাইরে যেতে দেননি ইয়ন মরগ্যানের টিম মেম্বাররা।

আর ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপের নায়ক যে অলরাউন্ডার বেন স্টোকস, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। তবে এত দিন পরে জানা গেল যে, সুপারওভারে ব্যাট করতে যাওয়ার আগে একটা ‘সিগারেট ব্রেক’ নেওয়ার পরই আরও চনমনে হয়ে উঠেছিলেন স্টোকস।

জানা গিয়েছে, ফাইনালে ২ ঘণ্টারও বেশি সময় ধরে ক্রিজে থেকে ম্যাচ টাই করে। ড্রেসিংরুমে ফিরে এসে দেখেন মরগ্যান সকলকে শান্ত থাকার পরামর্শ দিচ্ছেন। এরপর সুপার ওভারের জন্য মানসিকভাবে প্রস্তুত হতে শাওয়ার নেয়ার ফাঁকে সিগারেটে টান দেন বেন স্টোকস।

২০১৯ বিশ্বকাপ ফাইনালে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪১ রান তোলে। নির্ধারিত ৫০ ওভারে ইংল্যান্ডও ২৪১ রান তোলে। ম্যাচ গড়ায় সুপার ওভারে। ইংল্যান্ড সুপার ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৫ রান তোলে। জবাবে নিউজিল্যান্ডও এক উইকেট হারিয়ে ১৫ রান তুলে ম্যাচ টাই করে। কিন্তু ম্যাচে বেশি বাউন্ডারি মারার সুবাদে ইংল্যান্ডকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • পঠিত