ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

রেকর্ড গড়ে মেসির সপ্তম পিচিচি ট্রফি জয়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ জুলাই ২০২০, ১৭:২১

রেকর্ড গড়ে মেসির সপ্তম পিচিচি ট্রফি জয়

করোনা মহামারিতে লিগ স্থগিত হওয়া পর্যন্ত লা লিগার শীর্ষে থাকলেও চলতি মৌসুমটা প্রত্যাশামাফিক শেষ করতে পারেনি কিকে সেতিয়েনের শিষ্যরা। লিগ পুনরায় মাঠে গড়ানোর পর এক ম্যাচ আগেই রিয়াল মাদ্রিদের কাছে শিরোপা খুইয়েছে গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সা। এক ম্যাচ হাতে রেখে ৫ পয়েন্ট এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ।

তবে ব্যক্তিগত নৈপুণ্যের পুরস্কারে এবারও সবার শীর্ষে মেসি। এ মৌসুমে ২৫ গোল করে টানা চতুর্থ ও ক্যারিয়ারে সপ্তম বারের মতো পিচিচি ট্রফি জিতলেন তিনি। এছাড়াও ভেঙেছেন লা লিগার এক মৌসুমে সর্বোচ্চ এসিস্টের রেকর্ড।

রোববার রাতে লিগের শেষ ম্যাচে আলাভেসের মাঠ থেকে ৫-০ গোলে জিতে বার্সেলোনা। ম্যাচে জোড়া গোল করার পাশাপাশি করিয়েছেন একটি। আর এর মধ্য দিয়েই জোড়া রেকর্ড, এছাড়া ভাগ বসিয়েছেন আরেকটি রেকর্ডে।

লা লিগার ইতিহাসে টানা চার মৌসুমে পিচিচি ট্রফি জেতার রেকর্ড রয়েছে রিয়ালের দুই কিংবদন্তি আলফ্রেড ডি স্টেফানো এবং হুগো সানচেজের। এতদিন ছয়টি পিচিচি ট্রফি নিয়ে কিংবদন্তি তেলমো জারার সঙ্গে রেকর্ড ভাগাভাগি করতে হয়েছিল মেসিকে। সপ্তমবারের মত জিতে এবার সে রেকর্ডই নিজের করে নিলেন মেসি।

২০১৬-১৭ মৌসুম থেকে টানা এই ট্রফি জিতে চলেছেন মেসি। পরের মৌসুমে তার সামনে সুযোগ থাকবে ডি স্টেফানো এবং হুগো সানচেজকে পেছনে টানা পাঁচ মৌসুমে পিচিচি জেতার রেকর্ড গড়ার।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত