ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে চিন্তায় আইসিসি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৯ জুলাই ২০২০, ১৯:২৪

টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে চিন্তায় আইসিসি

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে মহাচিন্তায় পড়ে গেছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কারণ করোনাভাইরাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের বেশকটি দ্বিপাক্ষীক সিরিজ স্থগিত হয়ে গেছে। তাই আগামী বছরের ফাইনালের আগে স্থগিত দ্বিপাক্ষীক সিরিজ ও বাকী সিরিজগুলো শেষ করা যাবে কিনা তা নিয়ে চিন্তায় পড়ে গেছে আইসিসি।

গেল বছর মাঠে গড়িয়েছিল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। আগামী বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু করোনা সব হিসাব ওলট-পালট করে দিয়েছে।

বাংলাদেশসহ টেস্ট খেলুড়ে সকল দেশেরই একাধিক টেস্ট সিরিজ স্থগিত হয়েছে। সব মিলিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে চিন্তা অনেক বেশি। স্থগিত হওয়া দ্বিপাক্ষিক টেস্ট সিরিজের নতুন সূচি নিয়েও কোনো সিদ্ধান্ত নিতে পারছে না আইসিসি।

তবে করোনার প্রার্দুভাব শেষে পুরোদমে ক্রিকেট ফিরলেই স্থগিত হওয়া সিরিজ নিয়ে ভাবতে পারবে আইসিসি। এমন জানিয়েছেন আইসিসি’র ক্রিকেট অপারেশন বিভাগের প্রধান নির্বাহী জেফ অ্যালার্ডিস।

তিনি বলেন, ‘বিশ্বজুড়ে করোনা সংক্রমণের কারণে যে সিরিজগুলো স্থগিত হয়েছে, সেগুলোর পরিবর্তিত সূচি কীভাবে তৈরি করা যায়, তা নিয়ে সদস্য দেশগুলোর সঙ্গে আলোচনা চলছে আমাদের। আমরা স্থগিত সিরিজগুলো নিয়ে বেশি ভাবছি। স্থগিত হওয়া সফরের পুনরায় সূচি তৈরি করতে হবে। তবে এটা তৈরি করবে সদস্য দেশগুলোই। আইসিসি নয়। দেখতে হবে, কতগুলো দেশের জন্য নতুন সময়সূচি তৈরি করা যায়। আইসিসি চেষ্টা চালাচ্ছে, যাতে আগামী বছরেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল করা যায়। তবে সম্ভব কি না, তা এখনই বলা যাচ্ছে না।’

আগামী বছর জুনে লর্ডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা।

  • সর্বশেষ
  • পঠিত