ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

শেখ কামালের জন্মদিনে বিসিবির কর্মসূচি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ১৮:৪২  
আপডেট :
 ০৫ আগস্ট ২০২০, ২০:০২

শেখ কামালের জন্মদিনে বিসিবির কর্মসূচি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার মিরপুরের হোম অব ক্রিকেটে এই দোয়ার আয়োজন করা হয়। এছাড়া দুস্থ মানুষদের মাঝে খাদ্য বিতরণ করে বিসিবি।

এই কর্মসূচিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘দেশ ও বিদেশে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের আজ যে সাফল্য তার সূচনা হয়েছিল কামাল ভাইয়ের মাধ্যমে, এই ব্যাপারে কারো কোনো সন্দেহ নেই। ১৫ আগস্ট, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। আজকের এই দিনে তার আত্মার মাগফেরাত কামনা করছি। আপনারা সকলে তার জন্য দোয়া করবেন।’

শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগস্ট তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মাত্র ২৬ বছর বয়সে ঘাতকদের ‍বুলেটের আঘাতে শাহাদাতবরণ করেন তিনি।

এরপরই মোনাজাতের মাধ্যমে শেখ কামালের জন্মদিন উপলক্ষে বিশেষ কর্মসূচি সমাপ্ত হয়। এর আগে বিবিরি পরিচালকেরা দুঃস্থ মানুষদের মাঝে খাদ্য বিতরণ করেন। খাদ্য সামগ্রী বিতরণের আগে সংক্ষিপ্ত বক্তব্যও রাখেন।

  • সর্বশেষ
  • পঠিত