ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

সীমিত আকারে খেলাধুলা শুরু হচ্ছে, ক্রীড়া প্রতিমন্ত্রী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ আগস্ট ২০২০, ১৯:০০  
আপডেট :
 ১০ আগস্ট ২০২০, ১৯:১৭

সীমিত আকারে খেলাধুলা শুরু হচ্ছে, ক্রীড়া প্রতিমন্ত্রী

বৈশ্বিক মহামারী করোনার প্রাদুর্ভাবে দেশে গত মার্চ থেকে দেশে সব ধরনের খেলাধুলা বন্ধ হয়ে আছে। এতে বিশ্বের অন্যান্য ক্রীড়া সংস্থাগুলোর মত দেশের ক্রীড়াঙ্গনও আর্থিক সঙ্কটের কথা বলে আসছে। এতে আর্থিক সঙ্কটে পড়েছেন অসংখ্য ক্রীড়াবিদ এবং খেলা সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী। এ পরিস্থিতিতে আর্থিক সঙ্কট কাটিয়ে উঠতে ধীরে ধীরে মাঠে ফিরতে শুরু করেছে খেলা।

দেশে করোনা পরিস্থিতি এখনও আশঙ্কাজনক পরিস্থিতে থাকেলও এর মাঝেই স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে খেলাধুলা আয়োজন ও প্রশিক্ষণ কার্যক্রম চালু করার ঘোষণা দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়।

আজ সোমবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

এ বিষয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে খেলাধুলা আয়োজন ও প্রশিক্ষণ কার্যক্রম আয়োজন করা যাবে।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ধীরে ধীরে পরিস্থিতির অবনতি হতে থাকে। এ অবস্থায় গত ১৬ মার্চ দেশে সব ধরনের খেলাধুলা স্থগিত করার নির্দেশ দেয় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

অবশ্য গত কিছুদিন আগেই জাতীয় দলের ক্রিকেটারদের জন্য স্বাস্থবিধি মেনে ব্যক্তিগত অনুশীলনের সুযোগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপর ফুটবল দলেরও ক্যাম্প শুরু হয়েছে। কিন্তু ক্যাম্পে ডাক পাওয়া ২৪ ফুটবলারের ১৮ জনই করোনায় আক্রান্ত হওয়ায় বেশ আলোচনার সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত