ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

খেলা শুরুর আগেই করোনাক্রান্ত ১০ ফুটবলার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১১ আগস্ট ২০২০, ১৭:১১

খেলা শুরুর আগেই করোনাক্রান্ত ১০ ফুটবলার

করোনা মহামারির মধ্যেই শনিবার শুরু হয়েছে ব্রাজিলের নতুন ফুটবল মৌসুম। কিন্তু একদিন না যেতেই করোনার হানায় পণ্ড হয়ে গেল ব্রাজিলীয় লিগের একটি ম্যাচ। রোববার মুখোমুখি হওয়ার কথা ছিল গোইয়াস ও সাও পাওলো এফসির। দুই দলের খেলোয়াড়রা মাঠে। শেষ মুহুর্তের প্রস্তুুতি নিচ্ছেন তারা। রেফারিও ম্যাচ শুরুর প্রস্তুুতি নিচ্ছেন। এমন সময় খবর এলো এক দলের ২৬ সদস্যের স্কোয়াডের ১০জনই করোনাভাইরাসে আক্রান্ত। তাদের মধ্যে মূল একাদশের ফুটবলারই ৮ জন। ব্রাজিলে ঘরোয়া ফুটবলের ওই ম্যাচটি তাই স্থগিত করেছেন আয়োজকেরা।

গোইয়াস নিজেদের উদ্যোগে বৃহস্পতিবার ফুটবলারদের করোনা টেস্ট করে। কিন্তুু তাদের টেস্টকে আমলে নেয়নি ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন। ফলে ম্যাচ শুরুর মাত্র ২৪ ঘণ্টা আগে ফুটবল ফেডারেশন নিজেদের উদ্যোগে সবার করোনা টেস্ট করে। সেই টেস্টের রিপোর্ট পেলে ম্যাচ শুরুর মাত্র কয়েক মিনিট আগে। তখনি জানা যায় গোইয়াসের ১০ জন ফুটবলার করোনাক্রান্ত।

আয়োজক আলদ্রা ফেঞ্চ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘যখন নিশ্চিত হওয়া গেছে যে গোইয়াসের ১০ ফুটবলার করোনা পজিটিভ, আমরা তাৎক্ষণিকভাবে গোইয়াসের মেডিকেল ডিপার্টমেন্টে যোগাযোগ করি।

তারা আরেকটি কাউন্টার পরীক্ষার অনুরোধ করে এবং আমরা সেই রিপোর্টের অপেক্ষায় ছিলাম। ম্যাচটা যেন বাতিল না হয় সে চেষ্টাই করছিলাম। কিন্তু ১০ খেলোয়াড় পজিটিভ আসায় আর ঝুঁকি নেয়া হয়নি।’

  • সর্বশেষ
  • পঠিত