ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করবে বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ আগস্ট ২০২০, ১৯:০৭

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করবে বাংলাদেশ

পুরুষ এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ষষ্ঠ আসরের আয়োজক হবার গৌরব অর্জন করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। আগামী বছর মার্চের ১১ থেকে ১৯ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট।

হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, এশিয়ান হকি ফেডারেশন টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিয়ে গত সপ্তাহে আমাদের কাছে চিঠি দিয়েছে। তাদের কাছে ফিরতি চিঠিতে আমরা ওই প্রস্তাবে আমাদের সম্মতির কথা জানিয়ে দিয়েছি।

এর আগে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবার কথা ছিল চলতি বছরের ১৭ থেকে ২৭ নভেম্বর। কিন্তু কোভিড-১৯ এর মহামারির কারণে সেটি স্থগিত করে এশিয়ান হকি ফেডারেশন। টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নিবে ভারত, মালয়েশিয়া, পাকিস্তান, দক্ষিন কোরিয়া এবং জাপান।

ইউসুফ আরো বলেন, জানুয়ারিতে পুরুষদের জুনিয়র এশিয়া কাপ আয়োজনের জন্যও চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ। চিঠি আদান প্রদানের মাধ্যমে সেটি নিয়ে অনেকদূর এগিয়ে গেছেন বলে জানান তিনি।

জুনিয়র এশিয়া কাপের শীর্ষ তিনটি দল পুরুষদের জুনিয়র হকি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। ১০ দেশের অংশগ্রহণে এশিয়ার জুনিয়র টুর্নামেন্টটি মুলত ঢাকায় আয়োজনের কথা ছিল চলতি বছর ৪ জুন থেকে ১৪ জুন। অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে- চাইনিজ তাইপে, উজবেকিস্তান, ভারত, ওমান, জাপান, দক্ষিন কোরিয়া, চীন, মালয়েশিয়া, পাকিস্তান ও বাংলাদেশ।

  • সর্বশেষ
  • পঠিত