ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ম্যানসিটি ও নিউইয়র্ক সিটিতে আসছেন মেসি!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৭ আগস্ট ২০২০, ১৩:২৮

ম্যানসিটি ও নিউইয়র্ক সিটিতে আসছেন মেসি!

বার্সা ছাড়ার পর কোন ক্লাবে নাম লেখাবেন মেসি? বার্সা ছাড়ার অনুরোধ করতে না করতেই গতকাল দিনভর নানা ক্লাবের সাথে জড়িয়েছে মেসির নাম। যদিও এখনো অফিসিয়ালভাবে কিছু ঘোষণা হয়নি। তবে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ইএসপিএনের সংবাদের বরাত দিয়ে জানানো হয়েছে, ম্যানচেষ্টার সিটির সঙ্গে বেশ লম্বা চুক্তিই করতে যাচ্ছেন মেসি। সেটা হতে পারে কম পক্ষে পাঁচ বছর কিংবা তারও বেশি।

বয়সটা এখন ৩৩। শীর্ষ পর্যায়ে আর কতো দিন খেলতে পারবেন লিওনেল মেসি? বাস্তবতার চিন্তা করলে, দুই থেকে তিন বছর। কিন্তু এরপরই কি ধার হারিয়ে ফেলবেন মেসি? যে ছন্দে খেলছেন তাতে পরেও তাকে ধরে রাখতে চাইবে অনেক ক্লাবই। মেসিকে কিনে নেওয়ার ভাবনায় এমন সব বিষয় নিয়েও ভাবছে ম্যানচেস্টার সিটি। তাই মেসির সঙ্গে চুক্তিতে নিজেদের অঙ্গপ্রতিষ্ঠান এমএলএসের ক্লাব নিউইয়র্ক সিটিতেও রাখতে চাইছে তারা।

তাহলে শুরুর তিন বছর মেসি খেলবেন ম্যানসিটিতে। এরপর বাকি সময়ে নিউইয়র্ক সিটিতে যোগ দিবেন তিনি। শুধু তাই নয়, পাশাপাশি সিটি ফুটবল গ্রুপের দূত হওয়ার সুযোগ থাকছে মেসির। এ গ্রুপে ম্যানসিটি ও নিউইয়র্ক সিটি ছাড়াও সারা বিশ্বে আরও বেশ কয়েকটি ক্লাবই রয়েছে।

২০০৮ সালে আবুধাবি ইউনাইটেড গ্রুপ ম্যানচেষ্টার সিটিকে কিনে নেওয়ার পর ঘরোয়া ফুটবলে সাফল্য ভালোই পেয়েছে তারা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে এখনও প্রত্যাশা পূরণ করতে পারেনি। সর্বোচ্চ সেমিফাইনালে থেমেছে তাদের দৌড়। এবার সে প্রত্যাশা মেসিকে ঘিরে পূরণ করতে চাইছে তারা। তবে মেসি বুট জোড়া তুলে রাখার আগে নিজের আরেক ক্লাব নিউইয়র্ক সিটিতে তাকে চায় গ্রুপটি।

  • সর্বশেষ
  • পঠিত